রোববার থেকে ৭২ ঘণ্টার হরতাল

দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার থেকে ৭২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।

দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার থেকে ৭২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি রোববার থেকে ৭২ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।

রোববার সকাল ৬ টা থেকে বুধবার সকাল ৬ টা পর্যন্ত এ হরতাল পালিত হবে।

শুক্রবার বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্বাক্ষরিত এক বিবৃতিতে সর্বাত্মক হরতালের এ আহবান করা হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যা, গুলি করে অসংখ্য নেতাকর্মীকে পঙ্গু করা, দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতার, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণ, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এ হরতাল।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, বিএনপি ও ২০ দলীয় জোটের সকল নেতাকর্মী ও গণতন্ত্রকামী সংগ্রামী জনগণকে শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালনের জন্য ২০ দলীয় জোটের নেতা বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে উদ্বাত্ত আহবান জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক সংকটকে আইন শৃঙ্খলা সংকট বলে জাতিকে বিভ্রান্ত করা হচ্ছে। বিএনপি ও ২০ দলীয় জোট গণতান্ত্রিক, নিয়মতান্ত্রিক ও শান্তিপুর্ণ উপায়ে জনগণের ন্যায্য দাবি আদায়ের আন্দোলন বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অব্যাহত রাখতে দৃঢ় প্রতিজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *