সোমবার থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল

চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এই হরতাল চলবে আগামাী বুধবার সকাল ৬টা পর্যন্ত।

রোববার দুপুরে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর পাঠানো বিবৃতিতে এই হরতাল কর্মসূচির ডাক দেয়া হয়। তবে ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের কারণে হরতাল কর্মসূচি কেবলমাত্র ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর আওতামুক্ত রাখা হয়েছে।

বিবৃতিতে ৪৮ ঘণ্টার এই হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বর্তমান অবৈধ এবং লুটেরা সন্ত্রাসী সরকার অবৈধ পন্থায় জাতির ঘাড়ে চেপে বসার পর স্বৈরতান্ত্রিক আচরণের মাধ্যমে দুর্নীতিবাজ ও ক্ষমতালোভী মন্ত্রী-এমপি ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্তাব্যক্তিরা প্রতিনিয়ত জনগণের আন্দোলন ও গণদাবি নিয়ে কটূক্তি ও নির্জলা মিথ্যাচারের আশ্রয় নিয়ে বক্তব্য দিয়ে যাচ্ছেন।

আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই-খাঁচায় বন্দী সিংহের গায়ে খোঁচা দেয়া যতো সহজ, মুক্ত সিংহের গায়ে খোঁচা দেয়া ততো সহজ নয়। অবৈধ ও বাকশালী পন্থায় ক্ষমতায় থেকে জনগণের সঙ্গে মশকরা না করে গণদাবি অনুযায়ী নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করে গণমানুষের কাতারে আসুন, তখন দেখবেন জনরোষের আগ্নেয়গিরি ও স্ফুলিঙ্গের দহনে কিভাবে আপনাদের ক্ষমতার মসনদ জ্বলে পুড়ে ধুলায় মিশিয়ে যায়। এখনো সময় আছে-আলোচনার মাধ্যমে জাতীয় এই মহাসংকট উত্তরণে উদ্যোগী হোন, মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতাসহ সকল গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়ে  দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনুন। অন্যথায় ৭১ এর মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে জনগণ তাদের দাবি আদায়ে যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত রয়েছে।

বিবৃবিতে বলা হয়, বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলের গুমকৃত অন্যান্য নেতাকর্মীদের অবিলম্বে তাদের পরিবারের কাছে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবিতে, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে চলমান অবরোধের পাশাপাশি ২০ দলীয় জোটের উদ্যোগে আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল পালিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *