প্রধানমন্ত্রীকে সালাহ উদ্দিনের স্ত্রীর স্মারকলিপি

স্বামী সালাহ উদ্দিন আহমেদকে সুস্থ অবস্থায় ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে চিঠি দিয়েছেন হাসিনা আহমেদ।

স্বামী সালাহ উদ্দিন আহমেদকে সুস্থ অবস্থায় ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে চিঠি দিয়েছেন হাসিনা আহমেদ।স্বামী সালাহ উদ্দিন আহমেদকে সুস্থ অবস্থায় ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে চিঠি দিয়েছেন হাসিনা আহমেদ। বৃহস্পতিবার সকালে গণভবনের কর্মকর্তাদের হাতে এ চিঠি তিনি হস্তান্তর করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সকাল  ১১টা ৪০ মিনিটে হাসিনা আহমেদ গণভবনের চার নম্বর গেইটে গিয়ে সেখানকার কর্মরত কর্মকর্তাদের হাতে চিঠিটি দিয়ে আসেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিস সহকারী আব্দুল হামিদ হাসিনা আহমেদের স্মারকলিপিটি গ্রহণ করেন। এ সময় সেখানে সালাহ উদ্দিনের ভাই গিয়াস উদ্দিন ও বোন শামীম আরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে প্রধানমন্ত্রীর উদ্দেশে হাসিনা আহমেদ বলেন, ‘আপনার কাছে আকুল আবেদন, আমার পরিবার, আমার সন্তানদের কথা বিবেচনা করে, প্রজাতন্ত্রের নাগরিক হিসেবে আমাদের আইনী ও সাংবিধানিক অধিকার রক্ষার নিমিত্তে ও সর্বোপরি মানবিক কারণে আমার স্বামীকে খুঁজে বের করার জন্য আপনার সদয় হস্তক্ষেপ, বিশেষ নির্দেশনা ও সহায়তা প্রার্থনা করছি।’

তিনি বলেন, ‘আমার স্বামী যদি কোনো অপরাধ করে থাকেন বা তার বিরুদ্ধে যদি কোনো মামলা থাকে, তাহলে তাকে অবিলম্বে আদালতে সোপর্দ করে আইনী প্রক্রিয়ায় যথাযথ বিচার কার্যক্রম গ্রহণ করা হোক।’

প্রসঙ্গত, গত ১০ মার্চ থেকে নিখোঁজ রয়েছেন সালাহ উদ্দিন আহমেদ। উত্তরার একটি বাসা থেকে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তুলে নেয় বলে দাবি করছেন সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, তাকে আটক বা গ্রেফতার করা হয়নি।

এ নিয়ে সালাহ উদ্দিনের স্ত্রী সংবাদ সম্মেলন করেছেন, হাইকোর্টে গেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন এবার সর্বশেষ আশ্রয় হিসেবে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন।

উল্লেখ্য, ২০১২ সালে বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনাও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার হস্তক্ষেপ চেয়েছিলেন। কিন্তু তিন বছরেও সেই রহস্যের কূলকিনারা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *