২৮ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

রোববার অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের সময়সূচি ঘোষণা করেছে বিসিবি। আগামী ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে অসিরা।

রোববার অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের সময়সূচি ঘোষণা করেছে বিসিবি। আগামী ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে অসিরা।রোববার অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের সময়সূচি ঘোষণা করেছে বিসিবি। আগামী ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে অসিরা।

২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত মিরপুরে অনুশীলনের পর তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া দল। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ৬ অক্টোবর চট্টগ্রাম যাবে সফরকারীরা। ৯-১৩ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। ১৭-২১ অক্টোবর সিরিজের দ্বিতীয় টেস্ট ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

২০০৬ সালের পর এই প্রথম বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। নয় বছরের মধ্যে এই প্রথম লং ভার্সনের ক্রিকেটে মুখোমুখি হচ্ছে দু্ই দল।

২০১১ বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া। ওই দুই ম্যাচের টেস্ট সিরিজটি খেলেনি তারা। সেই দুটি টেস্ট খেলতে আসছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার এই সংক্ষিপ্ত সফরে কোনো ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি নেই। এতে হতাশ টাইগার সমর্থকরা।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আসলে এই সূচি কয়েক বছর আগেই চূড়ান্ত হয়ে গেছে। আমরা চেষ্টা করেছিলাম। কিন্তু তারাই ওয়ানডে খেলতে চায়নি।’

কোনোভাবে ওই সফরে ওয়ানডে সিরিজ জুড়ে দেয়া যায় কিনা, এমন সম্ভাবনাও নাকচ করে দিয়েছেন তিনি। একটি টেস্ট বাদ দিয়ে তিনটি ওয়ানডে খেলার বিকল্প প্রস্তাব দিলেও লাভ হবে না। শেষ পর্যন্ত তার কথাই সত্য হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *