সাঙ্গাকারাকে টপকে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে স্মিথ

কুমার সাঙ্গাকারাকে টপকে সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে ওঠে এসেছেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ।

কুমার সাঙ্গাকারাকে টপকে সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে ওঠে এসেছেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ।শ্রীলংকান অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাকে টপকে সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে ওঠে এসেছেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ।

জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে দারুণ পারফর্ম করার পুরস্কার হিসেবেই স্মিথের এই অবস্থানের উন্নতি। জ্যামাইকান টেস্টের দুই ইনিংসে স্মিথের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ১৯৯ ও ৫৪ রান।

গত ১৮ মাস যাবত দুর্দান্ত পারফর্ম করার স্মিথের জন্য শীর্ষ স্থানটি দখল করা সময়ের ব্যাপার ছিল। জ্যামাইকায় প্রথম ইনিংসে সেঞ্চুরিটি ছিল শেষ ১৭ টেস্টে তার নবম সেঞ্চুরি।

গত ছয় ম্যাচে তিনি পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। মাইকেল ক্লার্কের অনুপস্থিতিতে স্মিথ যখন প্রথমবারের মতো গত গ্রীষ্মে ঘরের মাঠে অধিনায়কের দায়িত্ব পান তখন থেকেই তাকে আর আটকানো যায়নি। ভারতের বিপক্ষে চার টেস্টে চারটি সেঞ্চুরিসহ ঐ সময় সর্বমোট রান সংগ্রহ করেছিলেন ৭৭০। ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যানের ২৮ টেস্টে ৫৬.২৩ গড়ে মোট সংগৃহীত রান ২৫৮৭।

একমাত্র অস্ট্রেলিয়ান হিসেবে স্যার ডন ব্র্যাডম্যানই ২০ টেস্ট ইনিংসে তার থেকে বেশি গড়ে রান সংগ্রহ করেছিলেন। ২০১২ সালে মাইকেল ক্লার্কের পরে স্মিথ প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে টেস্ট ব্যাটিং তালিকায় শীর্ষে উঠলেন। ক্লার্কও তার সহকারী সম্পর্কে দারুণ প্রশংসা করে বলেছেন, স্মিথ এখন অবিশ্বাস্য ফর্মে রয়েছে। তবে এখনো অনেক পথ বাকি আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *