শহীদ জিয়ার উপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্ধোধন

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তার কর্মজীবনের উপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্ভোধন করেছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তার কর্মজীবনের উপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্ভোধন করেছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তার কর্মজীবনের উপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্ভোধন করেছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রোববার দুপুর দেড়টায় জাতীয় প্রেসক্লাব অডিটরিয়ামে ছাত্রদল আয়োজিত এই আলোকচিত্র প্রদর্শনীর উদ্ধোধন করেন তিনি।

জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর ১০৪টি দুর্লভ ছবি দিয়ে প্রদর্শনী সাজানো হয়েছে। এতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনায় বিভিন্ন ছবি স্থান পেয়েছে।

এদিকে খালেদা জিয়ার আগমনের সংবাদে সকাল থেকে প্রেসক্লাবে জড়ো হন ছাত্রদলের হাজার হাজার নেতাকর্মী। গত ৫ জানুয়ারির পর জাতীয় প্রেসক্লাবে এরকম একটি অনুষ্ঠানের আয়োজন করলো ছাত্রদল।

এসময় খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিন উন-নবী-খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমূখ।

ছাত্রদলের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, এজমল হোসেন পাইলট, নাজমুল হাসান, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনহাজুল ইসলাম ভুইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সঞ্চয় দে রিপন ও মিজানুর রহমান সুমন প্রমুখ।

এছাড়া অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বিএনপির ছাত্র বিয়ষক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-ছাত্র বিষয়ক সম্পদাক সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আমিরুজ্জামান শিমুল, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শহিদুল ইসলাম বাবুল ও বজলুল করিম চৌধুরী আবেদ, সাবেক যুগ্ম সম্পাদক ওবায়দুল হক নাসির, সাবেক ভাইস প্রেসিডেন্ট শেখ শামীম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক মীর সরাফাত আলী সফু প্রমুখ।

দ্বিতীয় দিনের মতো দুস্থদের মধ্যে খাবার বিতরণ

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে গুলশান-২ নম্বর ডিসিসি মার্কেটের সামনে থেকে খাবার বিতরণ শুরু করেন তিনি।

এরপর মহাখালী কমিউনিটি সেন্টার, শাহীনবাগে খাবার বিতরণ করে খালেদা জিয়া চলে যান জাতীয় প্রেস ক্লাবে। সেখানকার মিলনায়তনে জিয়াউর রহমানের জীবনী ও বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে ছাত্রদল আয়োজিত একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন তিনি। এরপর তিনি মিলনায়তনে ঘুরে ঘুরে চিত্র প্রদর্শনী দেখেন।

জাতীয় প্রেস ক্লাবের কর্মসূচি শেষে খালেদা জিয়া এফসিডিসি গেট, সিআর দত্ত রোড, গাবতলীর খালেক এন্টারপ্রাইজ, শাহ আলী মাজার (মিরপুর), অনিক প্লাজা (পল্লবী), শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে খাবার বিতরণ করেন।

বিএনপির প্রেস উইং জানায়, পল্লবীসহ আরো কয়েকটি জায়গায় এবং বিকালে উত্তরার আমীর কমপ্লেক্সের সামনে খাবার বিতরণ শেষে বাসায় ফিরবেন খালেদা জিয়া।

এর আগে শনিবার খালেদা জিয়া রাজধানীর ২৫টি স্থানে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *