‘গাড়ি পোড়ানো’ মামলায় শওকত মাহমুদ গ্রেফতার

রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে মঙ্গলবার সকাল সোয়া ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে মঙ্গলবার সকাল সোয়া ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএফইউজে) সভাপতি, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা শওকত মাহমুদকে যাত্রাবাড়ী থানায় দায়ের করা ‘গাড়ি পোড়ানো’ মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে মঙ্গলবার সকাল সোয়া ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা গাড়ি পোড়ানোর তিনটি মামলায় শওকত মাহমুদকে গ্রেফতার দেখানো হয়। বর্তমানে তাকে ডিবি কার্যালয়ে রাখা হয়েছে।

পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারে আদর্শ ঢাকা আন্দোলনের একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন শওকত মাহমুদ। সেখানে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনের নানা অনিয়মনের তথ্য তুলে ধরার কথা ছিল। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের সময় গঠিত বিএনপিপন্থী সংগঠন এই আদর্শ ঢাকা আন্দোলনের সদস্যসচিব তিনি। কিন্তু অনুষ্ঠানের জন্য অনুমতি নেই- এমন যুক্তিতে সাংবাদিক শওকত মাহমুদকে গ্রেফতার করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ওই অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় বাংলাভিশনের পাশ দিয়ে বক্স কালভার্ট রোডে শওকত গতিরোধ করেন ডিবির সদস্যরা। সেখান থেকে তাকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

কুমিল্লার ২ উপজেলায় হরতালের ডাক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাংবাদিক শওকত মাহমুদকে গ্রেফতারের প্রতিবাদে কুমিল্লার দুটি উপজেলায় হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

শওকত মাহমুদ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি।

আগামী বৃহস্পতিবার জেলার বুড়িচং ও ব্রাক্ষণপাড়া উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।

মঙ্গলবার বিকেল তিনটায় পৃথকভাবে দুই উপজেলা বিএনপির পক্ষ থেকে এ হরতালের ডাক দেওয়া হয়।

কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক মোস্তাক মিয়া হরতাল কর্মসূচির সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *