সুষ্ঠু পরিবেশ পেলে বিএনপি সিটি নির্বাচনে যেতে পারে

সুষ্ঠু নির্বাচনের পরিবেশ যদি বিরাজ করে তাহলে বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে যেতে পারে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন।
সুষ্ঠু নির্বাচনের পরিবেশ যদি বিরাজ করে তাহলে বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে যেতে পারে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ যদি বিরাজ করে তাহলে বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে যেতে পারে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। তবে নির্বাচনের যাওয়ার বিষয়ে সিদ্বান্ত হবে দলীয় ফোরাম ও ২০ দলীয় জোটের বৈঠকে।
তিনি শুক্রবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা বলেন।

অধ্যাপক ড.এমাজউদ্দিন বলেন, ‘বিএনপি চেয়াপারসন আমাদের জানিয়েছেন- সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের নিশ্চয়তা পেলে সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে তার দল ইতিবাচক চিন্তা করবে।’

নির্বাচনে বিএনপি অংশ নিলে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবিতে বিএনপির চলমান আন্দোলনের রূপরেখায় পরিবর্তন আসতে পারে বলেও জানান তিনি।

প্রায় ঘণ্টাব্যাপী সাক্ষাতে খালেদা জিয়ার সঙ্গে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ছাড়াও সদ্য ঘোষিত তিন সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলে জানান অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ।

এর আগে সন্ধ্যা সাতটা ২৫ মিনিটে তার নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে প্রবেশ করেন।

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সিনিয়র সাংবাদিক ড. মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেকে প্রো-ভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম, অধ্যাপক মামুন হোসেন, তাহমিনা আক্তার পপি, বোরহান উদ্দিন, ওবায়দুল ইসলাম ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আবদুল হাই শিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *