বিএনপির কমিটিতে ১২ জনই নতুন মুখ

বিএনপির কমিটিতে ১২ জনই নতুন মুখ

বিএনপির কমিটিতে ১২ জনই নতুন মুখশনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র ‍যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ যুগ্ম মহাসচিব পদে ৭ জন ও সাংগঠনিক মহাসচিব পদে ৮ জনের নাম ঘোষণা করেছেন। এই ১৫ জনের মধ্যে ১২ জনই নতুন মুখ।

যুগ্ম মহাসচিব
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, হারুন-অর রশীদ ও আসলাম চৌধুরী। এ কমিটিতে শুধু মাহবুব উদ্দিন খোকন আগের কমিটিতে যুগ্ম মহাসচিবের দায়িত্বে ছিলেন।

সাংগঠনিক সম্পাদক
ফজলুল হক মিলন (ঢাকা),ডা. শাহাদাত হোসেন (চট্টগ্রাম), নজরুল ইসলাম মঞ্জু (খুলনা),রুহুল কুদ্দুস তালুকদার দুলু (রাজশাহী),বিলকিছ শিরীন (বরিশাল), আসাদুল হাবিব দুলু (রংপুর),ইমরান সালেহ প্রিন্স (ময়মনসিংহ) ও শামা ওবায়েদ (ফরিদপুর সাংগঠনিক বিভাগ)।

যুগ্ম মহাসচিব পদে ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন এবং সাংগঠনিক সম্পাদক পদে ফজলুল হক মিলন ও আসাদুল হাবিব দুদু ছাড়া অন্যরা এবারই প্রথম এ দুই পদে মনোনীত হলেন।

সিলেট বিভাগে কারোর নাম ঘোষণা করা হয়নি। বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নেতা ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন।

গত ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এর আগে দলের চেয়ারপারসন হিসেবে খালেদা জিয়া ও জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান হিসেবে তারেক রহমান পুনর্নির্বাচিত হন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এর আগে দলের মহাসচিব পদে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব পদে রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ পদে মিজানুর রহমান সিনহাকে মনোনয়ন দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *