বাংলাদেশ সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়া

বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড এই স্থগিতের কথা জানান।

বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার  প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড  এই স্থগিতের কথা জানান।নিরাপত্তার কারণে শেষ পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।ফলে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে না স্টিভেন স্মিথের দল।

বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড এই স্থগিতের কথা জানান।

জেমস সাদারল্যান্ড বলেন, “ছয় দিন ধরে অনেক কথাবার্তা আর আলোচনার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি বাংলাদেশ সফর মুলতবি ঘোষণা ছাড়া আর কোনো উপায় নেই। আমাদের দৃষ্টিকোণ থেকে এটা খুবই হতাশাজনক সিদ্ধান্ত।”

জেমস সাদারল্যান্ড বলেন নিরাপত্তা নিয়ে সব দিক বিবেচনা করে তারা সফর আপাতত স্থগিত করেছেন এবং তারা এখন বাংলাদেশ ক্রিকেট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন কবে এই ক্রিকেট সিরিজ খেলা সম্ভব হবে।

সাদারল্যান্ড বাংলাদেশ সরকার এবং ক্রিকেট কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করে বলেন, গত কয়েক দিন তাদের সহযোগিতা ‘অসাধারণ’ ছাড়া কিছুই ছিল না।

গত সোমবার ঢাকায় আসার কথা ছিল ১৫ সদস্যের অস্ট্রেলিয়া দলের। কিন্তু তার মাত্র মাত্র দুই দিন আগে অস্ট্রেলিয়ার পররাষ্ট্র এবং বাণিজ্যবিষয়ক দফতর ক্রিকেট অস্ট্রেলিয়াকে বাংলাদেশে ‘নিরাপত্তা হুমকি’ নিয়ে ‘নির্ভরযোগ্য তথ্য’ দেয়ার পর যাত্রা স্থগিত করা হয়।

অস্ট্রেলিয়ার পররাষ্ট্র ও বাণিজ্যবিষয়ক বিভাগ (ডিফ্যাট) এক বিবৃতিতে জানায়, “বাংলাদেশে অবস্থানরত অস্ট্রেলীয়দের ওপর হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *