পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশে আসছে প্রোটিয়ারা

বাংলাদেশ সফরে দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসছে প্রোটিয়ারা।

বাংলাদেশ সফরে দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসছে প্রোটিয়ারা।বাংলাদেশ সফরে দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসছে প্রোটিয়ারা।

বুধবার ঘোষিত ১৫ সদস্যের ওয়ানডে দলটা অনেকটাই বিশ্বকাপ স্কোয়াডের মতোই। এ সংস্করণে কেবল থাকছেন না কেবল স্টেইন ও ভারনন ফিল্যান্ডার।

টেস্ট দলে আছেন চার নতুন মুখ। বাংলাদেশের সঙ্গে খেলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হওয়ার সুযোগ রেজা হেনড্রিকস, অ্যারন ফাঙ্গিসো, কাগিসো রাবাডা ও ডেন ভিলাসের।

তবে টেস্টে থাকছেন না এবি ডি ভিলিয়ার্স। পিতৃত্বকালীন ছুটির কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলবেন না এই বিধ্বংসী ব্যাটসম্যান।

টি-টোয়েন্টি দলে নেই স্টেইন, মরনে মরকেল ও ইমরান তাহির। এ সংস্করণে নতুন মুখ এডি লাই।

দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশে পা রাখবে আগামী ৩০ জুন।

আগামী ৫ ও ৭ জুলাই দুটো টি-টোয়েন্টি এবং ১০, ১২ ও ১৫ জুলাই ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হওয়ার কথা। ২১ জুলাই থেকে প্রথম টেস্ট ও ৩০ জুলাই থেকে শুরু হতে পারে দ্বিতীয় টেস্ট।

টি-টোয়েন্টি দল
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড ভিসে, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাডা, অ্যারন ফাঙ্গিসো, এডি লাই, ওয়েইন পারনেল, ব্যুরোন হেন্ড্রিকস।

ওয়ানডে দল
এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি, রাইলি রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারডিয়েন, ক্রিস মরিস, মরনে মরকলে, ইমরান তাহির, কাগিসো রাবাডা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পারনেল, রায়ান ম্যাকলারেন।

টেস্ট দল
হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রেজা হেনড্রিকস, ফাফ ডু প্লেসি, স্টিয়ান ফন জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মরনে মরকেল, অ্যারন ফাঙ্গিসো, সাইমন হারমার, তেম্বা বাভুমা, কাগিসো রাবাডা, ডেন ভিলাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *