বাংলাদেশ-অস্ট্রেলিয়া পয়েন্ট ভাগাভাগি

শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগিতেই শেষ হলো বাংলাদেশে ও অস্ট্রেলিয়ার মধ্যকার ক্রিকেট ম্যাচটি।

শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগিতেই শেষ হলো বাংলাদেশে ও অস্ট্রেলিয়ার মধ্যকার ক্রিকেট ম্যাচটি।শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগিতেই শেষ হলো বাংলাদেশে ও অস্ট্রেলিয়ার মধ্যকার ক্রিকেট ম্যাচটি।

বৃষ্টি থামলে ব্যাটে-বলের লড়াইয়ে নামার অপেক্ষায় ছিল দুদলই। কিন্তু নতুন করে মুষলধারে বৃষ্টি শুরু হওয়ায় আম্পায়ার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে উভয় দলকে।

সে হিসেবে পুল এ’তে তৃতীয় স্থানে অবস্থান করছে মাশরাফি বাহিনী।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও নতুন করে বৃষ্টির বাগড়া দেখা দেয়। এর ফলে দুপুর সাড়ে ১২টার দিকে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সাইক্লোন মার্সিয়ার প্রভাবে গত কয়েকদিন ধরেই এখানে বৃষ্টি হচ্ছিলো। আগে থেকেই এ ম্যাচটি নিয়ে সবার মধ্যে শঙ্কা তৈরি হয়েছিল। তবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া কেউই চায়নি ম্যাচটি পরিত্যক্ত হোক।

বাংলাদেশের অধিনায়ক মাশরাফি তো বলেই দিয়েছিলেন, এক পয়েন্ট নয়, পুরো ম্যাচের জন্য তারা প্রস্তুত।

ওদিকে অস্ট্রেলিয়াও বলে দিয়েছে, তারা খেলে পূর্ণ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এগিয়ে থাকতে চায়। কিন্তু বাস্তবতা হলো, বৃষ্টির কারণে মাঠে গড়াইনি ম্যাচটি।

পয়েন্ট ভাগাভাগি হওয়ায় বাংলাদেশ পয়েন্ট তালিকার তিন নম্বরে অবস্থান করছে।

তিন ম্যাচ জিতে ‘পুল’ এ থেকে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে স্বাগতিক নিউজিল্যান্ড। পরপর দুই ম্যাচ হেরে ইংল্যান্ডের অবস্থা শোচনীয়।

প্রথম ম্যাচ হেরে শ্রীলঙ্কাও আছে অস্বস্তিতে। বিশেষ করে ইংল্যান্ডের বাজে অবস্থার সুযোগটা কাজে লাগানোর সুযোগ আছে বাংলাদেশের সামনে।

আর শনিবারের ম্যাচ না হওয়াটাই বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট হয়ে গেছে।

নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে দুটি দলই। অস্ট্রেলিয়া তাদের প্রথম ম্যাচে জিতেছে ইংল্যান্ডের বিপক্ষে। আর বাংলাদেশ হারিয়েছে আফগানিস্তানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *