রোববার থেকে ফের ৭২ ঘণ্টা হরতাল

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ফের ৭২ ঘণ্টার হরতালের ডাক ডেকেছে।
বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ফের ৭২ ঘণ্টার হরতালের ডাক ডেকেছে।বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ফের ৭২ ঘণ্টার হরতালের ডাক ডেকেছে। পাশাপাশি চলমান সংকট ও সমস্যা নিরসনে সরকারকে আলোচনার উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন।
শনিবার সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এ হরতালের কথা জানান।
বিবৃতিতে বলা হয়, সারাদেশে ২০ দলীয় জোটের নেতাকরর্মীদের ওপর গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, অপহরণ এবং বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে এই হরতাল ডাকা হয়েছে।
খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের পর আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফের প্রতিক্রিয়ার নিন্দা জানিয়ে বরকত উল্লাহ বুলু বলেন, “২০১৩ সালের ১৯ ডিসেম্বর গণভবনে আওয়ামী লীগের নির্বাচন প্রস্তুতি কমিটি ও দলের নেতাদের যৌথসভায় সভানেত্রীর সূচনা বক্তব্যে শেখ হাসিনা নির্বাচনের পরেও আলোচনা অব্যাহত রাখার এবং সমঝোতা হলে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচনের অঙ্গীকার করেছিলেন। খালেদা জিয়া সংবাদ সম্মেলনে শেখ হাসিনার সেই অঙ্গীকারের কথাই তুলে ধরেছেন। এখন আওয়ামী লীগ অঙ্গীকার ভঙ্গ করে নতুন নির্বাচনের এমনকি সমঝোতার লক্ষ্যে আলোচনায় বসতে অস্বীকার করে চলেছে।”
হানিফকে উদ্দেশ করে তিনি বলেন, “আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সেই অঙ্গীকারের কথা বেমালুম অস্বীকার করেছেন। এ ধরনের বদ অভ্যাস থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।”
যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আটকের পর দলের আরেক যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ দলের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন।

১০ মার্চ রাত থেকে সালাহ উদ্দিন আহমেদ নিখোঁজ রয়েছেন। এরপর দলের মুখপাত্র হিসেবে শনিবার থেকে গণমাধ্যমে বিবৃতি পাঠানোর দ্বায়িত্ব দেওয়া হয়েছে বরকত উল্লাহ বুলুকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *