কামারুজ্জামানের ফাঁসির আদেশ কারাগারে পৌঁছেছে

ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে।মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে।

শনিবার দুপুরের দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ আদেশ পাঠানো হয় বলে জানা গেছে।

এদিকে কামারুজ্জামানের সঙ্গে শেষ দেখা করার জন্য কারাগারে ডাকা হয়েছে তার পরিবারকে। শনিবার বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে তার পরিবারের সদস্যদের দেখা করতে বলেছে কারাকর্তৃপক্ষ। আর এটিই হবে শেষ দেখা।

এদিকে নানা নাটকীয়তার পরও রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাননি মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান। সে কারণে তার ফাঁসি কার্যকরে আর কোনো বাধা নেই।

ফাঁসির আদেশ শোনানো হয়েছে

ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ পড়ে শোনানো হয়েছে জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানকে।

বেলা দুইটার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা নির্বাহী আদেশ কারাগারে নিয়ে যান। এরপরই তা কামারুজ্জামানকে পড়ে শোনানো হয়।

এসময় পরিবারের সদস্যদের কারাগারে আসার বিষয়ে জানিয়ে কামারুজ্জামানকে সাক্ষাতের প্রস্তুতি নেয়ার কথাও জানায় কারা কর্তৃপক্ষ। ফাঁসি কার্যকর করতে যাবতীয় প্রস্তুতিও নিয়ে রেখেছে কারা কর্তৃপক্ষ।

এদিকে ফাঁসি কার্যকরকে ঘিরে কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সন্ধ্যার পর তিনটি সম্ভাব্য সময়ে কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হতে পারে বলে কারা সূত্র জানিয়েছে।

এদিকে জামায়াত নেতার ফাঁসি কার্যকরকে ঘিরে রাজধানীসহ সারা দেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দুপুরে এক সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, রাজধানীতে জনসাধারণের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। রায়কে ঘিরে জামায়াত-শিবির যাতে কোন ধরণের নাশকতার চেষ্টা করতে না পারে সে জন্য পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *