নিউজিল্যান্ডের জয়ের ধারা অব্যাহত

আফগানিম্তানের বিপক্ষে ৬ উইকেটের আরেকটি বড় জয়ে অপরাজিত রয়েছে নিউজিল্যান্ড। জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্রেন্ডন ম্যাককালামের দল।

আফগানিম্তানের বিপক্ষে ৬ উইকেটের আরেকটি বড় জয়ে অপরাজিত রয়েছে নিউজিল্যান্ড। জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্রেন্ডন ম্যাককালামের দল।আফগানিম্তানের বিপক্ষে ৬ উইকেটের আরেকটি বড় জয়ে অপরাজিত রয়েছে নিউজিল্যান্ড। জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্রেন্ডন ম্যাককালামের দল।

সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা কিউইরা আফগানিস্তানের ১৮৭ রানের লক্ষ্য মাত্র চার উইকেট হারিয়ে ৮৩ বল হাতে রেখে পৌঁছে যায়।

নেপিয়ারে টস জিতে আফগানরা সবক’টি উইকেট হারিয়ে করে ১৮৬ রান। দলের পক্ষে নাজিবুল্লাহ জারদান ৫৬ এবং সামিউল্লাহ সিনাওয়ারি ৫৪ রান করেন। কিউইদের পক্ষে ড্যানিয়েল ভেট্টোরি ১৮ রানে ৪টি এবং টেন্ট বোল্ট ৩৪ রানে ৩টি উইকেট নিয়ে নবাগতদের ধসিয়ে দেন।

১৮৭ রানের জবাব দিতে নেমে আজও ঝড় তোলেন কিউই ক্যাপ্টেন ব্রেন্ডন ম্যাককুলাম। দলীয় ৫৩ রানে যখন ফেরেন, তার নামের পাশে ৪২ রান, মাত্র ১৯ বলে। আফগান ক্যাপ্টেন মোহাম্মাদ নবীর বলে বোল্ড হওয়ার আগে ম্যাককুলাম ৬ চার ও একটি ছক্কায় সাজান ৪২ রানের ইনিংস।

এরপর ওপেনার মার্টিন গাপটিল কেন উইলিয়ামসনকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন। দলীয় ১১১ রানে উইলিয়ামসন ফেরেন শাপুর জারদানের বলে সামিউল্লাহ সিনাওয়ারির তালুবন্দি হয়ে। তিনি করেন ৪৫ বলে ৪ চারে ৩৩ রান।

সেখান থেকে গাপটিল আর রস টেইলর জুটি বাধেন। দলীয় ১৪৩ রানে গাপটিল রানআউট হন। এর আগে অবশ্য তিনি অর্ধশতক তুলে নেন। গাপটিল ৫৭ রানের ইনিংসে ৭টি বাউন্ডারি হাকান। এরপর জয়ের ঠিক আগ মুহূর্তে দলীয় ১৭৫ রানে রানআউট হন গ্রান্ট ইলিয়ট (১৯)।

তবে এরপর আর কোনো বিপদ হতে দেননি টেইলর ও কোরি অ্যান্ডারসন। তারা শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে লক্ষ্যে পৌঁছে দেন, ৩৬.১ ওভারে। টেইলর করেন ২৪ আর অ্যান্ডারসনের সংগ্রহ ৭ রান।

১৮ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন বাম-হাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি। নিজের ৩০০তম উইকেটের মাইলফলকের দিনে তিনি ম্যাচসেরা হলেন।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান : ১৮৬/১০, ওভার ৪৭.৪ (নাজিবুল্লাহ ৫৬, সামিউল্লাহ ৫৪, মঙ্গল ২৭, হামিদ ১৬; ভেট্টরি ৪/১৮, বোল্ট ৩/৩৪)

নিউজিল্যান্ড : ১৮৮/৪, ওভার ৩৬.১ (গাপটিল ৫৭, ম্যাককালাম ৪২, উইলিয়ামসন ৩৩, টেলর ২৪*; নবী ১/৩৯)

ফল : নিউজিল্যান্ড ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরা : ড্যানিয়েল ভেট্টরি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *