নভেম্বরে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

নভেম্বরে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

নভেম্বরে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়েওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এছাড়া আগামী ২০১৭ সালে অস্ট্রেলিয়া দলও বাংলাদেশ সফরে আসবে।

শুক্রবার বিকেলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য জানান।

পাপন বলেন, আগামী মাসের প্রথম সপ্তাহে জিম্বাবুয়ে দল বাংলাদেশে আসবে। অস্ট্রেলিয়া ব্যস্ত সিডিউলের জন্য আসছে না। তবে, ২০১৭ সালে তারা বাংলাদেশ সফর করবে। জিম্বাবুয়ে তাদের সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে। তাদের সঙ্গে আমাদের এ ব্যাপারে আলোচনা হয়েছে। আমরা চাচ্ছি ১৮ কিংবা ১৯ নভেম্বরের মধ্য জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি শেষ করতে। কারণ, এরপরেই আমাদের বিপিএল রয়েছে।

আইসিসির বোর্ড মিটিং শেষে বৃহস্পতিবার দেশে ফেরেন বিসিবি সভাপতি। বোর্ড মিটিংয়ে বিশ্ব ক্রিকেটে উন্নতি করায় আইসিসি বাংলাদেশের অনেক প্রশংসা করেছে বলে জানান তিনি। এছাড়া সভায় সফর স্থগিত করায় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড বিসিবির কাছে দুঃখ প্রকাশ করেছে।

গত মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সফর স্থগিত করে তারা।

দীর্ঘ সময় খেলোয়াড়দের বসিয়ে না রেখে বিসিবি বিকল্প হিসেবে জিম্বাবুয়ে দলকে বাংলাদেশে আনার চিন্তা করে বিসিবি। কয়েকদিন থেকে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনাও চলছিল। অবশেষে আজ বিসিবির সভাপতি জিম্বাবুয়ে দলের বাংলাদেশে আসার ব্যাপারটি নিশ্চিত করলেন।

গত বছরের এই সময়ে তিনটি টেস্ট ও পাঁচটি ওডিআই খেলতে বাংলাদেশ সফরে এসেছিলো জিম্বাবুয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *