তামিম ইকবাল-ইমরুল কায়েস জুটির রেকর্ড

চট্টগ্রাম টেস্টে নতুন রেকর্ড গড়েছেন তামিম ইকবাল-ইমরুল কায়েস। তারা ২০১০ সালে লর্ডসে নিজেদের করা ১৮৫ রানের প্রথম উইকেট জুটির রেকর্ডটি বুধবার নিজেরাই ভেঙেছেন।

চট্টগ্রাম টেস্টে নতুন রেকর্ড গড়েছেন তামিম ইকবাল-ইমরুল কায়েস। তারা ২০১০ সালে লর্ডসে নিজেদের করা ১৮৫ রানের প্রথম উইকেট জুটির রেকর্ডটি বুধবার নিজেরাই ভেঙেছেন।চট্টগ্রাম টেস্টে নতুন রেকর্ড গড়েছেন তামিম ইকবাল-ইমরুল কায়েস। তারা ২০১০ সালে লর্ডসে নিজেদের করা ১৮৫ রানের প্রথম উইকেট জুটির রেকর্ডটি বুধবার নিজেরাই ভেঙেছেন। এই দুই ওপেনার চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ২২৪ রানের জুটি গড়েছেন। তামিম দলীয় ২২৪ রানে সাজঘরে ফিরে গেলে স্কোরটা আরও বড় হওয়ার প্রত্যাশা মাটি চাপা পড়ে।

এ ছাড়া বাংলাদেশের হয়ে যে কোনো উইকেট জুটিতে তামিম-ইমরুলের ২২৪ রানের জুটি তৃতীয় সর্বোচ্চ জুটি। প্রথমটি আশরাফুল-মুশফিক করেছেন ২০১৩ সালে গল টেস্টে। ২৬৭ রানের জুটি হয়েছিল পঞ্চম উইকেটে।

এই দুই ব্যাটসম্যান জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার লড়াইয়ে যেকোনো উইকেটে সর্বাধিক রান তুলার রেকর্ডও গড়েছেন। এর আগে ঢাকায় ২০০৫ সালে পঞ্চম উইকেটে জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেলর ও তাইবু ১৫০ রান করেছিলেন। এবং একই ম্যাচে প্রথম উইকেটে ১৩৩ রান করেছেন জাভেদ ওমর ও নাফিস ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *