নিউজিল্যান্ডকে হারিয়ে জিম্বাবুয়ের চমক

সফরকারী নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। রোববার ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল দুই দল।

সফরকারী নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। রোববার ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল দুই দল।সফরকারী নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। রোববার ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচে ৩০৩ রান তাড়া করে ৭ উইকেটের বড় জয় পেয়েছে জিম্বাবুয়ে।

এ দিন টস হেরে আগে ব্যাটিং করেছে নিউজিল্যান্ড। রস টেলরের ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি (অপরাজিত ১১২) আর অধিনায়ক কেন উইলিয়ামসনের ৯৭ রানের ওপর ভর রেখে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৩ রান তুলেছে সফরকারীরা। কিন্তু এরপরও ম্যাচ হেরে বেজার মুখে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ম্যাচের ৬ বল বাকি থাকতেই জয় পেয়েছে জিম্বাবুয়ে। স্বাগতিকদের জয়ের নায়ক ওয়ানডাউনে ব্যাট করতে নামা ক্রেগ আরভিন। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া আরভিন ১০৮ বলে খেলেছেন হার না মানা ১৩০ রানের ইনিংস। এ ছাড়া ওপেনার হ্যামল্টিন মাসাকাদজা ৮৪ ও অপর ওপেনার চামু চিবাবা ৪২ রান করেছেন। আর তাতেই মাত্র ৩ উইকেট হারিয়ে ৪৯তম ওভারের শেষ বলে ৩০৪ রান করে ফেলেছে জিম্বাবুয়ে। ম্যাচসেরা হয়েছেন আরভিন।

এ জয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *