ছাত্রদল নেতা আনিস-সোহাগ-জনির সন্ধানলাভ

তিন মাসের বেশি সময় ধরে নিখোঁজ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে ফরিদপুরে আটক করেছে র‍্যাব।

তিন মাসের বেশি সময় ধরে নিখোঁজ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে ফরিদপুরে আটক করেছে র‍্যাব। তিন মাসের বেশি সময় ধরে নিখোঁজ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে ফরিদপুরে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব।

বাসা থেকে গ্রেফতারের দাবি পরিবার করলেও তা স্বীকার করেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ছাত্রদলের গ্রেফতার এই তিন নেতার মধ্যে রয়েছেন- সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, গেন্ডারিয়া থানার নেতা মো. আলী ভূঁইয়া জনি ও সোহাগ গাজী।

রোববার গভীর রাতে ফরিদপুর শহরতলির কানাইপুর এলাকার তেঁতুলতলা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। এরপর ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে সোমবার বিকেল চারটা ৪০ মিনিটের দিকে তাদের র‌্যাব ফরিদপুর কোতোয়ালি থানায় হস্তান্তর করে।

ফরিদপুর র‌্যাব-৮ এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ খালেদুজ্জামান দাবি করেন, রোববার দিবাগত রাত তিনটায় ঢাকা-খুলনা সড়কের ফরিদপুর শহরতলির কানাইপুর এলাকার তেঁতুলতলা থেকে খোকনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১৫টি বোমা ও ২৫টি ককটেল উদ্ধার করা হয়।

খোকনের বিরুদ্ধে রাজধানীর পল্টন ও সূত্রাপুর থানায় বিস্ফোরক আইনে দুটি মামলা রয়েছে। র‌্যাবের পক্ষ থেকে সোমবার সন্ধ্যায় তাদের বিরুদ্ধে নতুন করে ফরিদপুরে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-৮ এর ডিএমডি জিয়াউল হক বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে ৪/৫ এর ধারায় মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়, গত রোববার রাত তিনটার দিকে গোপন সংবাদে ফরিদপুর সদর থানার কানাইপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

মামলার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানার ওসি সৈয়দ মোহসিনুল হক বলেন, র‌্যাব ১৫টি বোমা ও ২৫টি ককটেলসহ তিনজনকে থানায় হস্তান্তর করেছে।

ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুল ইসলাম বাবুল বলেন, খোকন তার কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিন মাস আগে গত ৭ মার্চ ঢাকার ধানমন্ডির নিজ বাসা থেকে ডিবি পুলিশের সদস্যরা তাকে আটক করে। তারপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন।

খোকনের সন্ধান পাওয়ায় তার পরিবার ও আত্মীয়-স্বজনেরা স্বস্তি প্রকাশ করেছেন বলে জানান তিনি।

গতকাল রোববার রাতে গুলশান কার্যালয়ে এসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন খোকনের স্ত্রী ও স্বজনেরা।

উল্লেখ্য, বিএনপি ও পরিবারের দাবি, চলতি বছরের ৭ মার্চ ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে গ্রেফতার করে ডিবি। পরে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *