খালেদা জিয়ার জন্মদিন পালন ঠেকাতে মামলা

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন পালনে নিষেধাজ্ঞা চেয়ে বরিশালের প্রথম জেলা যুগ্ম জজ আদালতে একটি মামলা করা হয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন পালনে নিষেধাজ্ঞা চেয়ে বরিশালের প্রথম জেলা যুগ্ম জজ আদালতে একটি মামলা করা হয়েছে।সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন পালনে নিষেধাজ্ঞা চেয়ে বরিশালের প্রথম জেলা যুগ্ম জজ আদালতে একটি মামলা করা হয়েছে।

সোমবার এ নালিশি মামলাটি করেন বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক ও ভিপি মঈন তুষার। মামলাটি গ্রহণ করে আদালতের বিচারক আব্দুল হামিদ তা অপেক্ষমাণ রেখেছেন।

মামলায় আরো বিবাদী করা হয়েছে- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়াউদ্দিন সিকদার, জেলা উত্তর বিএনপির সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, দক্ষিণ সভাপতি এবাদুল হক জান, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চুকে।

মামলার বাদী মঈন তুষার বলেন, ‘১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী জাতির জন্য বেদনাদায়ক ঘটনা। এ দিনে ষড়যন্ত্রমূলকভাবে বেগম খালেদা জিয়া জন্মদিন পালন করেন, যা জাতির জন্য অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে প্রতিকার চেয়ে মামলাটি দায়ের করা হয়েছে।’

বাদীপক্ষের আইনজীবী কে বি এস আহমেদ কবির বলেন, ‘মূলত ১৯৪৬ সালের ৯ সেপ্টেম্বর খালেদা জিয়ার জন্মদিন। অথচ তিনি ১৫ আগস্ট তার জন্মদিন পালন করেন তিনি। এ কারণেই আমার মক্কেল মঈন তুষার প্রতিকার চেয়ে আদালতের মামলাটি করেছেন।’

মঈন তুষার প্রথম জেলা যুগ্ম জজ আব্দুল হামিদের কাছে আবেদনে ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার জন্মদিন পালনের উপর চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়েছেন বলেও এ আইনজীবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *