কামারুজ্জামানের সঙ্গে ৫ আইনজীবীর সাক্ষাৎ

কামারুজ্জামানের সঙ্গে ৫ আইনজীবীর সাক্ষাৎ

কামারুজ্জামানের সঙ্গে ৫ আইনজীবীর সাক্ষাৎকামারুজ্জামানের সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তার ৫ আইনজীবী। জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের আইনজীবী ব্যারিস্টার এহসান এ. সিদ্দিক, ব্যারিস্টার নাজিব মোমেন, অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির ও অ্যাডভোকেট মশিউল আলম বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে যান।

কারাকর্তৃপক্ষের অনুমতি নিয়ে ১০টা ১৫ মিনিটে কারাগারে প্রবেশ করেন শিশির মনির। ১০টা ২০ মিনিটে প্রবেশ করেন এহসান এ. সিদ্দিক, মশিউল আলম এবং মতিউর রহমান আকন্দ। এসময় ব্যারিস্টার নাজিব মোমেনকে কারাগারের বাইরে অপেক্ষা করতে দেখা যায়।

কারাগারে প্রবেশের আগে শিশির মনির সাংবাদিকদের বলেন, মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ পরামর্শের জন্য আমরা কামারুজ্জামানের সঙ্গে আলাপ করতে চাই। এছাড়া রিভিউ পিটিশন ফাইল করার বিষয়েও আলোচনা করব।

গত সোমবার আপিল বিভাগের চূড়ান্ত রায়ের পর রিভিউ নিয়ে বিতর্কের মধ্যে বুধবার সন্ধ্যায় আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত একটা রায় (আব্দুল কাদের মোল্লার রায়) আছে, যেখানে রিভিউ পিটিশন ডিসমিসড হয়ে রায় কার্যকর হয়েছে। আমাকে সেটা ধরে নিয়ে রায় কার্যকর করার প্রস্তুতির আদেশ দিতে হবে। আমি সেই আদেশ দিয়েছি।

তিনি বলেছিলেন, আমরা কারাকর্তৃপক্ষকে বলব, ফাঁসির রায় কার্যকরের ক্ষেত্রে যে পদক্ষেপগুলো নেওয়ার আছে, সেগুলো নেওয়ার জন্য।

তার আগে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম বলেন, আপিল বিভাগ যেহেতু ট্রাইব্যুনালের সাজাই বহাল রেখেছে, সেহেতু দণ্ড কার্যকরে আপিলের পূর্ণাঙ্গ রায়ের অনুলিপির জন্য অপেক্ষা করার প্রয়োজন নেই।

গতকাল বুধবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে কামারুজ্জামানের সঙ্গে দেখা করেছিলেন তার পরিবারের সদস্য ও স্বজনেরা। এতে কামারুজ্জামানের দণ্ড কার্যকর নিয়ে নানা গুঞ্জন শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *