‘আমার স্বামীকে ফিরিয়ে দেওয়া হোক’

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ বলেছেন, এভাবে নিখোঁজ করে দেওয়ার অধিকার কাউকে দেওয়া হয়নি। আমার স্বামীকে ফিরিয়ে দেওয়া হোক।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ বলেছেন, এভাবে নিখোঁজ করে দেওয়ার অধিকার কাউকে দেওয়া হয়নি। আমার স্বামীকে ফিরিয়ে দেওয়া হোক।বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ বলেছেন, ‘তিনি (সালাহউদ্দিন) অত্যন্ত জনপ্রিয় নেতা। এ রকম একজন জনপ্রিয় নেতাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তুলে নিয়ে যেতে হবে, সবাই অস্বীকার করতে থাকবে যে আমরা কেউ নেইনি, আমাদের কাছে কোনো খোঁজ নেই। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, তার নিখোঁজের খবরটি সরকারের কাছে স্পষ্ট নয়। তিনি অন্যায় করলে আটক করবে, আদালতের সামনে ও বিচারের আওতায় আনবে। কিন্তু এভাবে নিখোঁজ করে দেওয়ার অধিকার কাউকে দেওয়া হয়নি। আমার স্বামীকে ফিরিয়ে দেওয়া হোক।’

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে হাসিনা আহমেদ  এই দাবি জানান।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় ফেরত দিতে সরকারের প্রতি আহ্বান জানান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেছেন, ‘সরকারকে অনুরোধ করছি, সালাহ উদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফেরত দিতে হবে।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব বলেন, “মানুষের জানমাল রক্ষা করার দায়িত্ব সরকারের। সেই সরকার যদি ব্যর্থ হয়, সে সরকার যদি বলে আমরা জানি না কে নিয়ে গেছে; তাদের ক্ষমতায় থাকার এক মুহূর্তও সুযোগ নেই।”

কক্সবাজারে সালাহ উদ্দিন আহমেদের সন্ধান দাবিতে বিশাল গণমিছিল

বিএনপির যুগ্ম-মহাসচিব ও ২০ দলীয় জোটের অন্যতম মুখপাত্র সালাহ উদ্দিন আহমেদের অক্ষত অবস্থায় ফেরত পাওয়ার দাবি ও চলমান হরতাল-অবরোধের সমর্থনে কক্সবাজারে বিশাল গণমিছিল করেছে বিএনপি।

শনিবার বিকালে জেলা বিএনপির কার্যালয় থেকে গণমিছিলটি বের হয়ে শহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে । গণমিছিলে নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী ও বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল। পরে জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এদিকে দুপুরে জেলা ছাত্রদলের সভপতি রাশেদুল ইসলাম রাসেল ও সাধারণ সম্পাদক মনির হোসেনের নেতৃত্বে কক্সবাজার শহরে সালাহ উদ্দিনের মুক্তির দাবিতে মিছিল বের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *