আজ রাতেই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর

জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় আজ শুক্রবার রাতেই কার্যকর হবে বলে কারা সূত্রে জানা গেছে।

জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় আজ শুক্রবার রাতেই কার্যকর হবে বলে কারা সূত্রে জানা গেছে। জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় আজ শুক্রবার রাতেই কার্যকর হবে বলে কারা সূত্রে জানা গেছে। বিকেলে হঠাৎ করেই কারাগারের ভেতর ও আশপাশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে কামারুজ্জামান প্রাণভিক্ষা চাইবেন কি না তা জানার জন্য আজ শুক্রবার সকালে ঢাকা জেলা প্রশাসনের দুই জন ম্যাজিস্ট্রেট কারাগারে গিয়েছিলেন সকাল ৯টা ৫০ মিনিটে। বেলা ১১টা ৪০ মিনিটে তারা বের হয়ে এলেও প্রাণভিক্ষার বিষয়ে কামারুজ্জামান কিছু বলেছেন কি না সে ব্যাপারে তারা কিছু বলেননি।

দুপুরের দিকে এ ব্যাপারে সিনিয়র জেল সুপার ফরমান আলী সাংবাদিকদের বলেন, ‘যেহেতু এ ব্যাপারে মন্ত্রী মহোদয় বলেছেন তাই আমার মন্তব্য করা ঠিক হবে না।’

‘কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছেন কি না ‘- শুক্রবার রাত ৭টা ৯ মিনিটে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘মনে হয় তিনি করেননি। তিনি ভাববার জন্য আরো সময় চেয়েছেন।’

তিনি বলেন, ‘তাকে বেশি সময় দেয়া হবে না। দ্রুত সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে।’

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিনিয়র জেল সুপার ফরমান আলী কারাগারের ভেতর প্রবেশ করেছেন। তবে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

এদিকে শুক্রবার সন্ধ্যার পর পুলিশ-র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে অবস্থান নিয়েছেন। পুলিশের লালবাগ বিভাগীয় উপকমিশনার মফিজ উদ্দিন জানান, ‘ওপরের নির্দেশে’ নিরাপত্তা জোরদার করা হয়েছে।  ‘কারণ এই মুহূর্তে বলা যাচ্ছে না। কারা কর্তৃপক্ষই বলতে পারবেন। আমি নিজেও সেখানে যাচ্ছি।’- বলেছেন মফিজ উদ্দিন।

জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির প্রস্তুতি হিসেবে কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

তবে রাত আটটার দিকে কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল বলেন, ‘কারা কর্তৃপক্ষ আমাদের সেখানে যাওয়ার ব্যাপারে কিছু জানায়নি। ডাকলে যাব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *