বৃহস্পতিবার খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের বৈঠকে উপস্থিত হওয়া সচিবালয়ের সেই ৯ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে চিহ্নিত করেছে সরকারের একটি গোয়েন্দা সংস্থা।
জাতীয়

৯ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ

বৃহস্পতিবার খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের বৈঠকে উপস্থিত হওয়া সচিবালয়ের সেই ৯ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে চিহ্নিত করেছে সরকারের একটি গোয়েন্দা সংস্থা।বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের বৈঠকে উপস্থিত হওয়া সচিবালয়ের সেই ৯ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে চিহ্নিত করেছে সরকারের একটি গোয়েন্দা সংস্থা।ওই ৯ কর্মকর্তা-কর্মচারী হলেন- যুগ্ম সচিব (ওএসডি) এ কে এম জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহাকারী সচিব (ওএসডি) এহসানুল হক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা (বর্তমানে প্রেষনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে) বাদিউল কবির, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা ইব্রাহীম মিয়াজী, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের নুরুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আব্দুল মান্নান ও এ কে এম হুমায়ুন কবীর, তথ্য মন্ত্রণালয়ের অফিস সহকারী শহীদুল হক ও এজি অফিসের কর্মচারী আব্দুল মান্নান।

নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আব্দুল নাসেরের কাছে গোয়েন্দা সংস্থা ওই ৯ কর্মকর্তা-কর্মচারীর বিষয়ে রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে বলেও জানিয়েছে সূত্রটি।

এদিকে এ কে এম জাহাঙ্গীর হোসেন সহ আরো কয়েকজন জানিয়েছেন, তারা ওই বৈঠকে উপস্থিত ছিলেন না।বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের কার্যালয়ে সরকারি কয়েকজন কর্মকর্তা বৈঠক করছেন এমন খবর প্রকাশিত হওয়ার পর পরই এনিয়ে রাজনৈতিক অঙ্গনসহ মিডিয়া পাড়ায় তোলপাড় সৃষ্টি হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক সচিব আব্দুল হালিম, সাবিহউদ্দিন আহমেদ, বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী এবং দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বৈঠকের কথা অস্বীকার করলেও চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল গণমাধ্যমের কাছে এ বৈঠকের কথা স্বীকার করেছেন।

সোহেল গণমাধ্যমকে জানিয়েছেন, সাবেক ও বর্তমান সরকারি কর্মকর্তা-কর্মচারী খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসেছেন। তিনি বলেন- তারাতো আসতেই পারেন। জনতার মঞ্চ হয়েছিল কিভাবে? তখনতো সার্ভিস রুল ভঙ্গ হয়নি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *