৬ বছর পর প্রথম টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তানে

জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তানে পৌঁছেছে। ছয় বছর পর এই প্রথম কোন টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফর করছে।

জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তানে পৌঁছেছে। ছয় বছর পর এই প্রথম কোন টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফর করছে। জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তানে পৌঁছেছে। ছয় বছর পর এই প্রথম কোন টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফর করছে।

সফরটা অবশ্য বেশি বড় নয়—দুই সপ্তাহেরও কম সময়ের। তবু পাকিস্তান ক্রিকেটের জন্য এটা দারুণ স্বস্তির খবর। এ সিরিজে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। টি-টোয়েন্টি দুটো হবে ২২ ও ২৪ মে। আর তিনটি ওয়ানডে ২৬, ২৯ ও ৩১ মে। সব ম্যাচেরই ভেন্যু লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম।

মঙ্গলবার ভোরে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় জিম্বাবুয়ে দল। এ সময় ক্রিকেটারদের স্বাগত জানান পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুজা খানজাদা ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা জাকির খান। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাঁদের নিয়ে যাওয়া হয় হোটেলে।

২০০৯ সালের মার্চে লাহোরেই শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। পাকিস্তানকে হোম সিরিজ খেলতে হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। কয়েক দিন আগে জিম্বাবুয়েও এ সফর বাতিলের ঘোষণা দিয়েছিল। তবে অনেক আলাপ-আলোচনার পর শেষ পর্যন্ত পাকিস্তানে যাওয়ার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *