শুধু বাংলাদেশের গ্রাহকদের জন্য টাইজেন অপারেটিং সিস্টেমের স্মার্টফোন ‘স্যামসাং জেড-১’ নিয়ে এলো দক্ষিণ কোরিয়াভিত্তিক মোবাইল কোম্পানি স্যামসাং।
বিজ্ঞান ও প্রযুক্তি

৫ ফেব্রুয়ারি আসছে স্যামসাং জেড ১

শুধু বাংলাদেশের গ্রাহকদের জন্য টাইজেন অপারেটিং সিস্টেমের স্মার্টফোন ‘স্যামসাং জেড-১’ নিয়ে এলো দক্ষিণ কোরিয়াভিত্তিক মোবাইল কোম্পানি স্যামসাং।শুধু বাংলাদেশের গ্রাহকদের জন্য টাইজেন অপারেটিং সিস্টেমের স্মার্টফোন ‘স্যামসাং জেড-১’ নিয়ে এলো দক্ষিণ কোরিয়াভিত্তিক মোবাইল কোম্পানি স্যামসাং। স্বল্পমূল্যে ভালোমানের ক্যামেরা, ডুয়াল সিম, ইন্টারনেটে ৩.৫ জি ব্যবহারসহ অ্যানড্রয়েডের সব সুবিধা পাওয়া যাবে এ মোবাইলটিতে। সাথে থাকছে রবির বিশেষ সুবিধা।

মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে মুঠোফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহায়তায় তৈরি এ মোবাইল ফোনটি বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দেন স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন।

এ সময় স্যামসাং বাংলাদেশের জেনারেল ম্যানেজার ইয়াং উ লি, রবি আজিয়াটা লি: এর সিইও সুপুন ভিরাসিংহে, রবি আজিয়াটা এর চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

স্যামসাংয়ের এই ফোনটিতে থাকবে ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৭৬৮ মেগাবাইট র্যা ম, ৪ গিগাবাইট ইন্টারনাল ও ৬৪ গিগাবাইট এক্সটার্নাল মেমোরি ব্যবহারের সুবিধা।

৪ ইঞ্চি ডব্লিউ ভিজিএ পিএলএস স্ক্রিনের এ মোবাইল ফোনটিতে রয়েছে স্টান্ডবাই ডুয়াল সিম।

বাংলাদেশে এই প্রথম আল্টা পাওয়ার সেভিং মোড ব্যাটারি দেওয়া হয়েছে মোবাইলটিতে। ফলে ব্যাটারির মূল চার্জ ১০ শতাংশ নেমে আসার পর স্টান্ডবাই অপশনে গিয়ে ১৮ ঘন্টা পর্যন্ত চালানো যাবে।

স্যামসাং জেড১ নামের এই ফোনসেটটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৬,৯০০ টাকা। ফেব্রুয়ারি ৫ তারিখ থেকে সাদা, কালো আর লাল রঙের এ ডিভাইসটি পাওয়া যাবে বাংলাদেশের বাজারে।

অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন বলেন, “বাংলাদেশের স্মার্টফোনের বাজার দিনদিন বাড়ছে। তবে এখনও অনেক মানুষ ফিচার ফোন ব্যবহার করেন। বাংলাদেশের এই ফিচার ফোন ব্যবহারকারীদের জন্যই সামসাংয়ের এ জেড১ স্মার্টফোন বাজারে আনা হয়েছে।

রবি আজিয়াটা লি: এর সিইও সুপুন ভিরাসিংহে বলেন, বাংলাদেশের মানুষের চাহিদার আলোকেই নতুন এই ডিভাইটি বাজারে নিয়ে আসা। কোনো গ্রাহক এ ডিভাইসটি কিনলেই রবির পক্ষ থেকে পাবেন বিশেষ অফার। ব্যবহারকারীরা প্রথম মাসের জন্য ৩০০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ১০০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ১ গিগাবাইট ডাটা পাবেন বিনামূল্যে।

পরবর্তী ১২ মাসের জন্য ব্যবহারকারীরা মাত্র ৯৯ টাকায় পাবেন ২৫০ মিনিট টক টাইম (রবি থেকে রবি), ৫০ মিনিট টক টাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ৫০০ মেগাবাইট ডাটা।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *