৫০তম ম্যাচে সিরিজ জয়ের সুযোগ বাংলাদেশের

৫০তম ম্যাচে সিরিজ জয়ের সুযোগ বাংলাদেশের

৫০তম ম্যাচে সিরিজ জয়ের সুযোগ বাংলাদেশের শুক্রবার ওয়ালটন টি-২০ সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা ৩টায়। জিটিভি ম্যাচটি সরাসরি সম্পপ্রচার করবে।

টাইগারদের জন্য ম্যাচটি সিরিজ জয় নিশ্চিত করার মিশনের দ্বিতীয় সুযোগ। সিরিজ বগলদাবা করতে ম্যাচে জিততেই হবে মাশরাফি বাহিনীকে। ব্যাটিংয়ে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের অভাব ছিল স্পষ্ট। গত ম্যাচে অভিষিক্ত চার তরুণই ছিলেন নিষ্প্রভ। ব্যাট হাতে মোসাদ্দেক ব্যর্থ হয়েছেন। বোলিংয়ে আবু হায়দার রনি, শহীদ ও মুক্তার আলীরা রান দিয়েছেন উদারহস্তে। যার সুযোগে গত ম্যাচে জিম্বাবুয়ে ১৮৭ রান তুলেছিল। শুক্রবার তাই বোলিংয়ে অনেক বেশি সুশঙ্খল হতে হবে। একাদশে তাই ২-১টা পরিবর্তন আসতেই পারে। বিশেষ করে পেসার তাসকিন আহমেদকে একাদশে ফিরতে দেখা যেতে পারে। সঙ্গে গত তিন ম্যাচ অনর্থক সাইড বেঞ্চে বসিয়ে রাখা বাঁহাতি স্পিনার আরাফাত সানিকে একাদশে ফিরতে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

অন্যদিকে জয়ের ছন্দে ফেরা জিম্বাবুয়ের জন্য ম্যাচটি সিরিজ হার ঠেকানোর সুযোগ। সিরিজ হার এড়ানো, সিরিজে সমতা ফেরাতে মুখিয়ে থাকবে সফরকারীররা। তৃতীয় ম্যাচে পাওয়া জয় জিম্বাবুয়ের আত্মবিশ্বাস অনেক গুণ বাড়িয়ে দিয়েছে। দলের ব্যাটসম্যানরা টি-২০’র ঝড়ো গতিতেই ব্যাটিং করেছেন। চার-ছক্কা হাঁকিয়েছেন সময়ের দাবি মেনে। শুক্রবারও মাসাকাদজা-ম্যালকম ওয়ালারদের ব্যাটে রানের জোয়ার দেখতে চাইবে জিম্বাবুয়ে। বোলিংটাও তাদের খারাপ ছিল না। বেশ নিয়ন্ত্রিত বোলিংই করেছেন তারা। গত ম্যাচে আম্পায়াররা সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য রিপোর্ট করেছেন ব্রায়ান ভিটরির বিরুদ্ধে। অবশ্য এখনই বোলিংয়ে বাধা পড়ছেন না তার। তবে এটুকুই এ বাঁহাতি পেসারের আত্মবিশ্বাস নাড়িয়ে দিতে যথেষ্ট।

টি-২০ ক্রিকেট খুব বেশি খেলে না বাংলাদেশ। নিকট ভবিষ্যতে অবশ্য অনেক টি-২০ খেলবে টাইগাররা। ঐতিহ্যগতভাবে মাইলফলক ম্যাচে জ্বলে উঠার ইতিহাস রয়েছে বাংলাদেশ দলের। শুক্রবার টি-২০ ফরম্যাটে নিজেদের পঞ্চাশতম ম্যাচ খেলবে লাল-সবুজের দল। জিম্বাবুয়ের বিপক্ষে এ ফরম্যাটের হাফ সেঞ্চুরি ম্যাচে শেখ আবু নাসের স্টেডিয়ামে মাশরাফি বাহিনীর জয়টাই এখন গোটা দেশের ক্রিকেটপ্রেমীদের কাছে সবচেয়ে প্রার্থিত বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *