৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ৮ জানুয়ারি
শিক্ষাঙ্গন

৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ৮ জানুয়ারি

৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ৮ জানুয়ারি৩৬তম বিসিএসে আবেদনকারীদের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৮ই জানুয়ারি অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) জনসংযোগ কর্মকর্তা ডায়ানা ইসলাম সিমা গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ওই দিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা হবে। এই বিসিএসের মাধ্যমে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার দুই হাজার ১৮০টি পদে লোক নিয়োগ হবে।

গত ৩১ মে প্রকাশিত ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার প্রশাসনে ২৫০ জন, পুলিশে ১২০ জন, আনসারে ১৯ জন এবং সাধারণ ক্যাডারে ৫৪২ জনকে নিয়োগ দেয়া হবে। এছাড়া প্রফেশনাল, টেকনিক্যাল এবং প্রফেশনাল/ টেকনিক্যাল ক্যাডারে ৭৪০ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯৪ জন এবং কারিগরি শিক্ষা ক্যাডারে চার জনকে নিয়োগ দেবে সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার আসনবিন্যাসসহ বিস্তারিত তথ্য কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত ৩১ মে প্রকাশিত ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার দুই হাজার ১৮০টি পদে লোক নিয়োগের জন্য এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এজন্য গত ১৪ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করেছেন চাকরিপ্রার্থীরা।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *