পুঁজিবাজারে আসছে ২৫ কোম্পানির আইপিও

পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে প্রসপেক্টাস জমা করেছে ২৫টি কোম্পানি। পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলনের জন্য পাইপ লাইনে রয়েছে এ সকল কোম্পানি। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে প্রসপেক্টাস জমা করেছে ২৫টি কোম্পানি। পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলনের জন্য পাইপ লাইনে রয়েছে এ সকল কোম্পানি। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে প্রসপেক্টাস জমা করেছে ২৫টি কোম্পানি। পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলনের জন্য পাইপ লাইনে রয়েছে এ সকল কোম্পানি। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

আইপিও প্রক্রিয়ায় থাকা ২৫ কোম্পানির তালিকা

এভিয়েন্স ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, গ্যালাক্সি সোয়েটার অ্যান্ড ইয়ার্ন ডায়িং, আইএফসিও গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলস, আইটি কনসালট্যান্টস, করিম স্পিনিং মিলস, লিডস করপোরেশনস, মদিনা সিমেন্ট ইন্ডাস্ট্রিজ, মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্স পলি ম্যানুফ্যাকচারিং, মাইমকো জুট মিলস, ন্যাশনাল ফাইন্যান্স, অটবি, প্যাসিফিক ডেনিমস, ভিএফএস থ্রেট ডাইং, ডোরেন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং, আমরা নেটওয়ার্কস, সুপ্রিম সিড, আফতাব হ্যাচারি, রানার অটোমোবাইলস, সামসুল আল-আমিন রিয়েল এস্টেট, অ্যালায়েন্স হোল্ডিংস, আমান সিমেন্ট, এএনডি টেলিকম এবং বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক।

আইপিও নিয়ে বিএসইসি ১২ জুলাই নতুন গেজেট প্রকাশ করেছে। আর নতুন আইন অনুযায়ী কোম্পানিগুলোকে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে আবেদন করতে হবে। দেশের প্রধান দুই স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ কোম্পানির সক্ষমতা যাচাই-বাছাই করে ‘নো অবজেকশন’ দিলে বিএসইসি আবেদন বিবেচনা করবে বলে জাানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *