আইনশৃঙ্খলা বাহিনীর জনবল বাড়াতে প্রথম ধাপে ১৭ হাজার পুলিশ নিয়োগ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
জাতীয়

১৭ হাজার পুলিশ নিয়োগ দেয়া হচ্ছে

আইনশৃঙ্খলা বাহিনীর জনবল বাড়াতে প্রথম ধাপে ১৭ হাজার পুলিশ নিয়োগ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।আইনশৃঙ্খলা বাহিনীর জনবল বাড়াতে প্রথম ধাপে ১৭ হাজার পুলিশ নিয়োগ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ৫০ হাজার পুলিশ নিয়োগের অংশ হিসাবে এ নিয়োগ দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এর আগে সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে সরকারের দৃঢ় অঙ্গীকারের কথা জানিয়ে গত ফেব্রুয়ারিতে  এক অনুষ্ঠানে ধাপে ধাপে ৫০ হাজার পুলিশ নিয়োগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৪০ হাজার অপরাধীর তথ্য সম্বলিত ‘ক্রিমিনাল ডাটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম’ এর উদ্বোধন করে মন্ত্রী বলেন, যখনই কোন অপরাধী ধরা পড়বে তখনই ডাটাবেজে তথ্য মিলিয়ে আগের সব রেকর্ড পরীক্ষা করা হবে। জাতীয় পরিচয়পত্রের সঙ্গেও এই ডাটাবেজ সংযুক্ত করা হয়েছে। এর মাধ্যমে অপরাধী মিথ্যা তথ্য দিলেও ধরা পড়বে। অপরাধীদের তথ্য সম্বলিত এই ডাটাবেজে দেশের ৬৭টি কারাগারের মধ্যে ৬৪ কারাগারে ফৌজদারি আইনে দণ্ডপ্রাপ্ত বন্দিদের তথ্যও এই ডাটাবেজে সংরক্ষণ করা হয়েছে।

অনুষ্ঠানে  বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, আইজি প্রিজন ব্রিগেডিয়ার  জেনারেল ইফতেখারুল আলমসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *