চলমান সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে ৮, ৯ ও ১০ মার্চ সারাদেশে পদপাত্রা কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।
জাতীয়

১৪ দলের পদযাত্রা ৮-১০ মার্চ

চলমান সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে ৮, ৯ ও ১০ মার্চ সারাদেশে পদপাত্রা কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।চলমান সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে ৮, ৯ ও ১০ মার্চ সারাদেশে পদপাত্রা কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।
শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু স্কয়ারে ১৪ দলের গণমিছিলপূর্ব সমাবেশে কর্মসূচির ঘোষণা দেন জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামের ১ নম্বর গেটের সামনে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। নাসিমের বক্তব্যের পরই গণমিছিলটি শুরু হয়। বঙ্গবন্ধু স্কয়ার থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাব হয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে গিয়ে মিছিলটি শেষ হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, জেপির মহাসচিব শহীদুল ইসলাম, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রমুখ।

মিছিলে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ মাহবুব-উল-আলম হানিফ, এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সভাপতিমন্ডলীর সদস্য নূরুর রহমান সেলিম, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

সমাবেশে নাসিম বলেন, বিদেশী বন্ধুরা এসেছেন, আপনারা সংলাপ চান। কিন্তু খুনীদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না। খালেদা জিয়া মানুষ পুড়িয়ে মারছেন। তিনি বলেন, শেখ হাসিনা জনগণের নেত্রী আর খালেদা জিয়া জঙ্গীবাদের নেত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নির্বাচন হবে ২০১৯ সালে। নির্বাচনের সময় সংলাপ হবে। তবে সেই সংলাপ হবে নির্বাচন কমিশনের সঙ্গে। তিনি বলেন, মানুষ হত্যা ও সন্ত্রাসের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে সাধারণ মানুষ রাস্তায় নেমে এসেছে। শেখ হাসিনার সঙ্গে দেশের জনগণ রয়েছে। শেখ হাসিনার বিজয় হবেই হবে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *