চলমান সহিংসতা প্রতিরোধ ও নিরাপত্তার অংশ হিসেবে সড়ক ও মহাসড়কের ৯৯৩ পয়েন্টে ১২ হাজার আনসার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জাতীয়

১২ হাজার আনসার নিয়োগের সিদ্ধান্ত

চলমান সহিংসতা প্রতিরোধ ও  নিরাপত্তার অংশ হিসেবে সড়ক ও মহাসড়কের ৯৯৩ পয়েন্টে ১২ হাজার আনসার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।চলমান সহিংসতা প্রতিরোধ ও  নিরাপত্তার অংশ হিসেবে সড়ক ও মহাসড়কের ৯৯৩ পয়েন্টে ১২ হাজার আনসার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে পাচটি মন্ত্রণালয়ের সমন্বয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠেকে।

শুক্রবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। উল্লেখ্য, এর আগে রেলপথের নিরাপত্তায় আট হাজার আনসার নিয়োগ দেয় সরকার।

বৃহস্পতিবার বিকেলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান। সড়ক-মহাসড়ক, নৌপথ এবং রেলপথে যাত্রী ও পণ্য পরিবহন নিরাপদ করার লক্ষ্যে এই আন্তঃমন্ত্রণালয় বৈঠক আহ্বান করে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘শুক্রবার ২১৬ পয়েন্টে আনসার নিয়োগের মাধ্যমে এই কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে বাকি পয়েন্টগুলোতে আনসার নিয়োগ দেওয়া হবে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষা এবং এর সঙ্গে সংশ্লিষ্ট সকল বাহিনী ও সংস্থার সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের মিটিং হয়েছে। হাই ভোল্টেজ এই বৈঠকের সিদ্ধান্তগুলো আগামী দিনে মানুষকে স্বস্তি দেবে বলে আশাকরি।’

মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘সর্বস্তরের মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা চাই ঘৃণার আগুন দিয়ে সহিংসতার আগুনের জবাব দিতে। এ জন্য সবাইকে সচেতন হতে হবে।’

বৈঠকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মনজুর হোসেন, স্বরাষ্ট্র সচিব মোজাম্মেল হক খান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এম এ এন ছিদ্দিক, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আনসারের মহাপরিচালক এবং বিভিন্ন বাহিনী ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *