বিশ্বকে চমকে দিচ্ছে ১২ বছরের ‘স্পাইডারম্যান’

বিশ্বকে চমকে দিচ্ছে ১২ বছরের ‘স্পাইডারম্যান’

বিশ্বকে চমকে দিচ্ছে ১২ বছরের ‘স্পাইডারম্যান’। মৃত্যু নয়, বরং জীবন আর স্বাধীনতার গান গাইছে গাজার ‘স্পাইডারম্যান’, না কি তাকে স্পাইডারবয় বলাটাই উচিত হবে? বয়স যে মাত্র ১২!

এই কূটকচালির বাইরে গিয়েও একটা কথা স্বীকার করে নিতেই হয়- দুনিয়া তাকে দেখে চমকে এবং থমকে গিয়েছে এক সঙ্গে!

এখানেই বাহবার ন্যায্য হকদার মহম্মদ-আল-শেখ (Mohammed al-Sheikh)। ‘আরবস গট ট্যালেন্ট’ (Arabs Got Talent) নামের এক রিয়েলিটি শো প্রথম তার প্রতিভা তুলে ধরে দুনিয়ার সামনে।

মহম্মদ-আল-শেখের যাবতীয় কারিকুরি লুকিয়ে রয়েছে অ্যাক্রোবেটিকে। এই বয়সেই তার শারীরিক নমনীয়তা প্রশ্নাতীত। চোখের নিমেষে হাতদুটোকে পিছনে রেখে শরীর বেঁকিয়ে ফেলতে পারে সে। তার পর করে চলে তার যা মর্জি! হাওয়ায় ভেসে থাকা থেকে শুরু করে দুই হাতে ভর দিয়ে হাঁটা- সব কিছুই!

বিনিময়ে তার প্রাপ্য হয় অজস্র অভিনন্দন! নিজেই জানিয়েছে মহম্মদ-আল-শেখ, সারা দুনিয়া জুড়ে প্রচুর মানুষ লাইক এবং শেয়ার করে থাকেন তার অ্যাক্রোবেটিক কারনামা। আরবস গট ট্যালেন্ট-এ সারা দুনিয়া মিলিয়ে ১৪ মিলিয়ন মানুষ ভোট দিয়েছেন তাকে।

এত কিছুর পরেও কিন্তু একটা ক্ষোভ রয়ে গিয়েছে ফিলিস্তিনের এই কিশোরের। সে গাজার বাইরে বেরোতে চায়। থাকতে চায় রাজনীতির কূটকচালির ঊর্ধ্বে। ঘুরে দেখতে চায় দুনিয়া। দুনিয়াকেও দেখাতে চায় তার কৃতিত্ব।

”আকাশটাই কেবল আমার সীমা হতে পারে। আর কোনও কিছু নিয়েই আমি ভাবতে চাই না”, জানিয়েছে মহম্মদ-আল-শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *