প্রায় ৪৫ মিনিট বন্ধ থাকার পর ফের চালু হলো অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এতে বিড়ম্বনায় পড়েন কোটি কোটি ব্যবহারকারী।
বিজ্ঞান ও প্রযুক্তি

হ্যাকারদের কবলে ফেসবুক ৪৫ মিনিট বন্ধ

প্রায় ৪৫ মিনিট বন্ধ থাকার পর ফের চালু হলো অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এতে বিড়ম্বনায় পড়েন কোটি কোটি ব্যবহারকারী।প্রায় ৪৫ মিনিট বন্ধ থাকার পর ফের চালু হলো অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এতে বিড়ম্বনায় পড়েন কোটি কোটি ব্যবহারকারী। লিজার্ডস্কোয়াড নামে একটি হ্যাকার গ্রুপের টুইট থেকে ধারণা করা হচ্ছে, তারা এই ঘটনা ঘটিয়েছে।

বাংলাদেশ সময় দুপুর সোয়া ১২ টার পর থেকে ফেসবুকে ঢোকা যাচ্ছিল না। ঢোকা যাচ্ছিল না ফেসবুকেরই ফটোশেয়ারিং সাইট ইনস্টাগ্রামেও।

ফেসবুক পেজে লগইন করতে গেলে লেখা আসছিল, Sorry, something went wrong. We’re working on getting this fixed as soon as we can.

মাঝে মাঝে দেখা যাচ্ছিল, “Cannot find server”

তবে ১ টা ৭ মিনিটে লগইন করলে স্বাভাবিক দেখায় ফেসবুকের কার্যক্রম।

ফেসবুকের তরফ থেকে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণেই হঠাৎ বন্ধ হয়ে গিয়েছিল ফেসবুক। তবে ত্রুটি ঠিক কী, সে সম্পর্কে কিছু জানা যায়নি।
একটি ছোট্ট বিবৃতি দিয়ে তারা জানায়, ‘আমরা খুবই দুঃখিত। প্রযুক্তিগত ত্রুটির কারণেই এই সমস্যা হয়েছিল। তবে যথ শীঘ্রই সম্ভব তা সারানোর চেষ্টা করা হচ্ছে।’
প্রসঙ্গত, ফেসবুকের ইতিহাসে এটাই প্রথম যখন প্রায় ৪৫ মিনিট এক নাগাড়ে বন্ধ থাকে সামাজিক যোগাযোগ মাধ্যম।

 

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *