বাংলাদেশের প্রেক্ষাগৃহে হিন্দি ছবির প্রদর্শন প্রতিহত ও বন্ধের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন চলচ্চিত্রশিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা।
বিনোদন

হিন্দি ছবি ঠেকাতে শিল্পীদের কাফন মিছিল

বাংলাদেশের প্রেক্ষাগৃহে হিন্দি ছবির প্রদর্শন প্রতিহত ও বন্ধের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন চলচ্চিত্রশিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা। বাংলাদেশের প্রেক্ষাগৃহে হিন্দি ছবির প্রদর্শন প্রতিহত ও বন্ধের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন চলচ্চিত্রশিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা। পূর্বঘোষণা অনুযায়ী কাফনের কাপড় পরে বুধবার দুপুরে এফডিসি থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জাতীয়  প্রেসক্লাবে গিয়ে সমবেত হন তারা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন।

চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলো নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট মঙ্গলবার ঘোষণা দিয়েছিল, বাংলাদেশে হিন্দি ও উর্দু ছবির  প্রবেশ ঠেকাতে কাফনের কাপড় পরে তারা রাস্তায় নামবেন। সে অনুযায়ী বুধবার কর্মসূচি পালিত হলো

শিল্পী-কলাকুশলীরা প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, প্রয়োজনে জীবন দেবেন, কিন্তু হিন্দি ও উর্দু ভাষার চলচ্চিত্র বাংলাদেশে প্রদর্শন  করতে দেবেন না।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য দেন শিল্পী সমিতির সভাপতি শাকিব খান, সাধারণ সম্পাদক মিশা সওদাগর, চিত্রতারকা ওমর সানী, অমিত হাসান, মিশা সওদাগর, ড্যানি সিডাক প্রমুখ।

উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝণ্টু, মহাসচিব মুশফিকুর রহমান, আহমেদ শরীফ, রুবেল, জায়েদ খান, পরীমনি, হ্যাপি, তানহা, নিঝুম, রুবিনাসহ আরো অনেকে।

শুক্রবার দেশের বেশ কিছু প্রেক্ষাগৃহে মুক্তি  পেতে যাচ্ছে হিন্দি চলচ্চিত্র ‘ওয়ান্টেড’। এর মাধ্যমে দীর্ঘদিন পর বাংলাদেশে হিন্দি ও উর্দু ছবির দুয়ার খুলতে যাচ্ছে। মূলত এ কারণেই কয়েক দিন ধরে প্রতিবাদমুখর বাংলাদেশের চলচ্চিত্রসংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন ও তারকারা। এরই অংশ হিসেবে কাফনের কাপড় পরে প্রতিবাদ করেন তারা।

২০১০ সালের জানুয়ারি মাসে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে ভারতীয় ১২টি চলচ্চিত্র আমদানির জন্য এলসি  খোলা হয়েছিল। এর মধ্যে হিন্দি নয়টি ও বাংলা চলচ্চিত্র ছিল তিনটি। তবে হিন্দি কোনো চলচ্চিত্র মুক্তি না পেলেও ২০১১ সালে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হলে দেখানো হয়েছিল ভারতীয় বাংলা ছবি ‘জোর’, ‘বদলা ও ‘সংগ্রাম’। তখন থেকেই চলচ্চিত্র অঙ্গনের সংশ্লিষ্টরা ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে আসছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *