হাসিনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন খালেদা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধী জোট নেত্রী বেগম খালেদা জিয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধী জোট নেত্রী বেগম খালেদা জিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধী জোট নেত্রী বেগম খালেদা জিয়া।

রোববার রাতে নববর্ষের কার্ড পাঠিয়ে তিনি এ শুভেচ্ছা জানান। খালেদা জিয়ার প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আব্দুস সাত্তার রোববার রাত ৮টার দিকে খালেদা জিয়ার কার্ড নিয়ে গণভবনে যান। এ সময় প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা (২) এসএম খুরশীদ-উল আলম কার্ডটি গ্রহণ করেন। এর আগে রোববার বিকেল ৫টায় খালেদা জিয়াকে কার্ড পাঠিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

এদিকে দেশবাসীসহ বাংলা ভাষাভাষি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এসময় তিনি বলেছেন, এ বছরের এই দিনে আমি সকলের কল্যাণ কামনা করি, যদিও দেশবাসী একটি অনির্বাচিত সরকারের অপশাসনের যাতাকলে পিষ্ট।

সোমবার এক বাণীতে তিনি এ কথা বলেন। এসময় তিনি বলেন, বাংলা নববর্ষের সূচনায় আমি দেশ-বিদেশের সকল বাঙলাভাষী-বাংলাদেশীদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

পৃথিবীর নানা জাতি-গোষ্ঠী নিজস্ব সংস্কৃতি ও রীতি অনুযায়ী তারা তাদের নববর্ষ উদযাপন করে থাকেন। তেমনি আমাদের কাছে পহেলা বৈশাখও একটি গুরুত্বপূর্ণ উৎসব এবং বহুকাল ধরেই নতুন নতুন আঙ্গিকে, বর্ণ, বৈচিত্রে ও রুপে পহেলা বৈশাখ আমাদের জীবনে ফিরে আসে।

খালেদা জিয়া বলেন, পহেলা বৈশাখ বাঙলা নববর্ষ আমাদের জাতিসত্ত্বার অন্যতম অহংকার। আমরা এই অহংকার আবহমানকাল ধরেই ধর্ম-বর্ণ-নৃ-গোষ্ঠী ভেদে লালন করে থাকি।

তিনি আরো বলেন, বাংলা সন-তারিখ আমাদের প্রাত্যহিক জীবন ও জাতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। এ বছরের এই দিনে আমি সকলের কল্যাণ কামনা করি, যদিও দেশবাসী একটি অনির্বাচিত সরকারের অপশাসনের যাতাকলে পিষ্ট।

জোট নেত্রী বলেন, তবুও নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, এ প্রত্যাশা করি। বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধময়।

সমাজ থেকে চিরতরে বিদায় নিক অসত্য, অন্যায়, অনাচার ও  অশান্তি। নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহ’র কাছে কায়মনোবাক্যে সকলের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় সকল পর্যায়ে সুখ ও শান্তি কামনা করি।

১৪২২ বাংলা সনের নতুন প্রভাতের প্রথম আলোতে আমি দেশবাসীকে আবারও জানাই শুভেচ্ছা ও অভিনন্দন বলে তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *