পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে

পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে

13
0
SHARE

পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহেবাংলাদেশ ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার তিনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে পদত্যাগপত্র জমা দেন।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি সিনিয়র ক্রিকেটারদের ইতিমধ্যেই জানিয়েছেন।

সূত্রটি জানায়, হাথুরুসিংহ গত কয়েকদিনে বিসিবির কোনো যোগাযোগে সাড়া দেননি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড হাথুরুকে কোচ হিসেবে পেতে চায়। দু’পক্ষ ইতোমধ্যে সমঝোতায়ও পৌঁছেছে। এর আগে গত বছর অক্টোবরেও পদত্যাগ করতে চেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল এই কোচ। শ্রীলঙ্কার প্রধান কোচ গ্রাহাম ফোর্ড গত জুনে পদত্যাগ করার পর নতুন কোচের সন্ধানে আছে ক্রিকেট শ্রীলঙ্কা।

হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। এই কোচের আমলেই ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার পর চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছেন মাশরাফিরা।

২০১৪ সালের মে মাসে বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হয়ে এসেছিলেন শ্রীলঙ্কার সাবেক এই টেস্ট ক্রিকেটার। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাতে উঠে আসা, চ্যাম্পিয়নস লিগ খেলা ও সরাসরি বিশ্বকাপ খেলা এ কোচের আমলেই হয়েছে। টেস্টেও ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় এসেছে এ সময়ে। শ্রীলঙ্কার মাটিতে শততম টেস্টে এসেছে জয় কিন্তু নিজের বর্তমান ভূমিকা নিয়ে সন্তুষ্ট নন হাথুরুসিংহে। বিশ্বকাপের পর ঘরের মাটিতে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা আর জিম্বাবুয়েকে সিরিজ হারায় টাইগাররা।

তবে হাথুরুর সমালোচনাও কম নয়। তিনি চুক্তির বাইরে অতিরিক্ত ছুটি ভোগ করেন, দল নির্বাচনে সরাসরি হস্তক্ষেপ করেন, নতুন প্লেয়ার তৈরীতে বেশি মনযোগী নন ইত্যাদি অভিযোগ প্রায়ই তাকে জর্জরিত হতে হয়।

কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে শুধু বেতন হিসেবেই বার্ষিক ৩ লাখ ৪০ হাজার ডলার (বাংলাদেশি মূল্যমানে ২ কোটি ৭২ লাখ টাকা) পেতেন।

Comments

comments