মসজিদ আল হারামে ক্রেন ছিঁড়ে হজযাত্রীসহ নিহত ৮৭
আন্তর্জাতিক

মসজিদ আল হারামে ক্রেন ছিঁড়ে হজযাত্রীসহ নিহত ৮৭

মসজিদ আল হারামে ক্রেন ছিঁড়ে হজযাত্রীসহ নিহত ৮৭মক্কা শরিফে মসজিদ আল হারামের ভেতরে নির্মাণকাজে ব্যবহৃত একটি ক্রেন ছিঁড়ে কমপক্ষে ৮৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২০০ জন।

সৌদি আরবের বেসামরিক নিরাপত্তা কর্তৃপক্ষ টুইটার বার্তায় এ খবর জানিয়েছে। বিভিন্ন সংবাদসংস্থার খবরে এ কথা জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে দুর্ঘটনাস্থলের ছবি পোস্ট করেছেন। এসব ছবিতে অনেক রক্তমাখা দেহ পড়ে থাকতে দেখা গেছে। তবে গণমাধ্যমগুলো এখনো এসব ছবির সত্যতা নিশ্চিত করতে পারেনি।

তাৎক্ষণিকভাবে সৌদি আরবের বেসামরিক প্রতিরক্ষা বিভাগের প্রধান পরিচালক তার টুইটে ৬৫ জন নিহত হওয়ার তথ্য জানিয়েছিলেন। বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানিয়েছিল, আহত প্রায় ৩০ জন।

আল জাজিরার সাংবাদিক হাসান প্যাটেল মক্কা থেকে জানান, প্রত্যক্ষদর্শীরা তাকে জানিয়েছেন, স্থানীয় সময় আনুমানিক পৌনে ৬টায় মসজিদুল হারামের চতুর্থ তলায় ক্রেনটি আছরে পড়ে।

তিনি আরো জানান, এসময় মসজিদ ভর্তি মানুষ ছিল। অনেকগুলো অ্যাম্বুলেন্স ওই দিকে ছুটে যেতে দেখা যাচ্ছে। দুর্ঘটনার পরপরই কর্তৃপক্ষ এলাকায় সাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে।

তিনি বলেন, ‘ভবনটি নির্মাণাধীন ছিল। সাড়ে ৫টার দিকে প্রবল বৃষ্টি হলে স্থানটি ঝুঁকিপূর্ণ হয়ে যায়।’

একজন বাংলাদেশি ঘটনাস্থল থেকে জানান, ভারি বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে মসজিদের নির্মাণাধীন ভবনের ক্রেন ধসে এ হতাহতের ঘটনা ঘটে।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে ২২ সেপ্টেম্বর থেকে পবিত্র হজ অনুষ্ঠিত হবার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের শেষ নাগাদ মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় সম্মেলন হজ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে বহু হজযাত্রী সেখানে গিয়ে পৌঁছেছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *