টাঙ্গাইল, নওগাঁ, মানিকগঞ্জ, ময়মনসিংহ, পিরোজপুর, ফরিদপুর, রংপুর ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় বুধবার সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ২০ জন নিহত হয়েছেন।
সারাদেশ

একদিনে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত

টাঙ্গাইল, নওগাঁ, মানিকগঞ্জ, ময়মনসিংহ, পিরোজপুর, ফরিদপুর, রংপুর ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় বুধবার সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ২০ জন নিহত হয়েছেন।টাঙ্গাইল, নওগাঁ, মানিকগঞ্জ, ময়মনসিংহ, পিরোজপুর, ফরিদপুর, রংপুর ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় বুধবার সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ২০ জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন পুলিশ পরিদর্শক রয়েছেন।

টাঙ্গাইলে নয় জন, নওগাঁয় চার জন, মানিকগঞ্জে দুইজন এবং পিরোজপুর, ময়মনসিংহ, ফরিদপুর, রংপুর ও চাঁপাইনবাবগঞ্জে একজন করে নিহত হয়েছে।

টাঙ্গাইল: বুধবার দুপুর সোয়া ১২টার দিকে টাঙ্গাইলের মধুপুর উপজেলার আশুরা-রক্তিপাড়ায় ট্রাক-টেম্পু মুখোমুখি সংঘর্ষে শিশু ও নারীসহ নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো চারজন। নিহতার সবাই টেম্পুর যাত্রী বলে জানা গেছে।

নিহতদের মধ্যে একই পরিবারের চার সদস্য রয়েছেন। তারা হলেন- মধুপুরের গাঙ্গাইর গ্রামের হবিবর রহমান (৫০), তার স্ত্রী জাহানারা বেগম (৪২), তাদের মেয়ে হেনা (৩০) এবং তার মেয়ে আয়েশা (১২)। এছাড়া নরকোনা গ্রামের ফিরোজা বেগম (৫০), তার নাতি সাদিক (৪), একই গ্রামের আছর আলী (৪০), রক্তিপাড়া গ্রামের মজিবর রহমান (৫৫) এবং টেম্পোর চালক আব্দুল কাদের (৬৫)।

মধুপুর থানার এসআই আলমগীর হোসেন দুপুরে ওই এলাকায় ঢাকা থেকে মধুপুরগামী একটি ট্রাক ও বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি টেম্পুর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে একজন ও মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে আরো সাতজন মারা যান। এসময় আহত হন আরো চারজন।

আহতদের মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নওগাঁ: নওগাঁ সদর উপজেলার হাপানিয়া এলাকায় ট্রাকের চাপায় সিএনজি চালিত অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন। দুপুর ১২টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- মহাদেবপুর উপজেলার এনায়েতপুর গ্রামের মৃত ফারাজ আলীর ছেলে আব্দুস সাত্তার (৬০) ও তার শিশু কন্যা খুশি (৮), মহাদেবপুর উপজেলার স্বরূপপুর গ্রামের মৃত সুধার ছেলে কিসমত আলী (৩৫) ও সদর উপজেলার দোগাছী গ্রামের আবুল কাশেমের ছেলে সোহেল (২০)।

নওগাঁ সদর মডেল থানার ওসি জাকিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর-হেমায়েতপুর আঞ্চলিক সড়কের কিটিংচর নামক এলাকায় বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই একটি ট্রাক খাদের পানিতে ডুবে গেছে। এ ঘটনায় দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতরা ট্রাকের চালক ও হেলপার বলে ধারণা করা হচ্ছে।

সিংগাইর থানার ওসি সৈয়দুজ্জামান জানান, ভোরে বেইলি ব্রিজ ভেঙে সিংগাইরগামী পাথর বোঝাই একটি ট্রাক খাদের পানিতে ডুবে গেছে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে দুটি মৃতদেহ উদ্ধার করেছে।

ময়মনসিংহ: সকাল ৯টার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভবানীপুর এলাকায় ব্যাটারি চালিত অটোরিকশা উল্টে ফাতেমা বেগম (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন।

গৌরীপুর থানার ওসি মোহাম্মদ আলী জানান, সকালে ভবানীপুর এলাকায় অপর একটি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে ফাতেমা বেগমকে বহনকারী অটোরিকশাটি উল্টে যায়। এতে ফাতেমা বেগমসহ ওই অটোরিকশার তিন যাত্রী গুরুতর আহত হন। এ অবস্থায় ফাতেমাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।

ফরিদপুর: ফরিদপুরের নূরুমিয়া বাইপাস সড়কের পিয়ারপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় ফরিদপুর ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) সরোজ কুমার (৫৬) নিহত হয়েছেন।

সকাল সোয়া ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সহকারী পুলিশ কমিশনার মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সোয়া ১০টার দিকে সরোজ কুমার পিয়ারপুর প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে মোটরসাইকেলে করে মুন্সীরবাজার যাচ্ছিলেন। এসময় দু’দিক থেকে দুটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ট্রাকের চাপায় সাদিকুল ইসলাম (৬০) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন।

সকাল ১০টার দিকে শিবগঞ্জ-কানসাট মহাসড়কের ভাঙাব্রিজের ওপর এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিকুল একই উপজেলার চককীর্তি ইউনিয়নের হরিপুর চাতরা গ্রামের বাসিন্দা।

শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) চৌধুরী জোবায়ের আহমেদ জানান, সকালে সোনামসজিদগামী একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি সাইকেলকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সাদিকুল মারা যান। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

এছাড়া পিরোজপুরের মঠবাড়িয়ায় মহাসড়কে একটি ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে এক বাসের হেলপার নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন মঠবাড়িয়া থানার ওসি  মো. নাসির উদ্দিন আহমেদ।

অপর ঘটনায় রংপুরে কুড়িগ্রাম সড়কের বুডাইল ব্রিজ এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। এ খবর নিশ্চিত করেছেন পীরগাছা থানার ওসি মকবুল হোসেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *