স্মার্টফোনের চার্জ বাড়াতে যা করবেন
বিজ্ঞান ও প্রযুক্তি

স্মার্টফোনের চার্জ বাড়াতে যা করবেন

স্মার্টফোনের চার্জ বাড়াতে যা করবেন দ্রুত চার্জ ফুরিয়ে যায় স্মার্টফোনে। মাত্র ৪-৫ ঘণ্টার মধ্যে জ্বালানি শক্তি হারায় ২০০০এমএএইচ এর ব্যাটারি সমন্বিত অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

আর এ সমস্যার সমাধানে রয়েছে ‘ইজি ব্যাটারি সেভার’ (Easy Battery Saver) নামের একটি অ্যাপ্লিকেশন। গুগল প্লেস্টোরে অ্যাপটি নিয়ে এসেছে ‘পিসি সলিউশান ওয়ার্ল্ড’(PC Solution World)। গত ২ সেপ্টেম্বর ১.৮ মেগা অ্যাপটি অবমুক্ত করা হয়। https://play.google.com/store/apps/details?id=jp.millennium.ncl.batterysaver&hl=en ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে বিনামূল্যে।

অ্যাপটি ইন্সটল করলে মোবাইল হ্যাং বা ল্যাগ করবে না। র‍্যাম এর জায়গাও কম ব্যবহার করবে। এই অ্যাপের ইন্সটল করে আপনি যদি ‘ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং মুড’ করেন তাহলে অ্যাপটি ব্যাকগ্রাউন্ড অ্যাপ গুলোকে বন্ধ বা রেস্ট্রিক্টেড করে, সিংক্রোনাইজেশন বন্ধ ও পর্দার আলো কমিয়ে রেখে এবং ডিভাইস স্লিপ মুডে নিয়ে গিয়ে ডাটা কানেকশন বন্ধ রাখে। এতে ফোনের ৫০% চার্জ সেভ করে।

অ্যাপসটি ব্যটারি ডক্টর, ব্যাটারি ডিফেন্ডার, ইস্টার অ্যাপ, ডিইউ ব্যাটারি সেভার এবং ইজি ব্যাটারি সেভার থেকে এগিয়ে রয়েছে।

অ্যান্ড্রয়েড ফোন বিল্টইন ব্যাটারি সেভার থাকলেও এটি খুব একটা কাজে আসে না। তাই ব্যাকগ্রাউন্ড অ্যাপ গুলোকে বন্ধ বা রেসত্রিক্তেড করে রাখা, সিংক্রোনাইজেশন বন্ধ রাখা, মানচিত্র, গেমস, পর্দার আলো কমিয়ে রাখা, প্রয়োজন না থাকলে ডাটা কানেকশন বন্ধ রাখাই বুদ্ধিমানের কাজ।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *