ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশীপের বাছাই পর্বে আলাদা-আলাদা ম্যাচে জয় পেয়েছ সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও ইংল্যান্ড।
খেলা

বাছাই পর্বে স্পেন-ইংল্যান্ডের জয়

ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশীপের বাছাই পর্বে আলাদা-আলাদা ম্যাচে জয় পেয়েছ সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও ইংল্যান্ড।ইউরো ২০১৬  চ্যাম্পিয়নশীপের বাছাই পর্বে আলাদা-আলাদা ম্যাচে জয় পেয়েছ সাবেক দুই  বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও ইংল্যান্ড। গত ম্যাচে স্লোভাকিয়ার কাছে হেরে যাওয়া স্পেন লুক্সেমবার্গকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে। অপরদিকে ওয়েইন রুনির একমাত্র গোলে  এস্তোনিয়াকে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড।

রোববার ম্যাচের শুরু থেকেই দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে স্পেন। তবে প্রথম গোল পেতে অনেকক্ষন অপেক্ষা করতে হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। আগের ম্যাচ গুলো মতো এই ম্যাচেও গোলের একাধিক সহজ সুযোগ নষ্ট করেছেন ব্রাজিলে জন্ম নেওয়া স্পেন স্ট্রাইকার দিয়েগো কস্তা।

বেশ কয়েকটি সুযোগ নষ্ট করলেও একটি গোল করতে সক্ষম হন কস্তা। ম্যাচের ৬৯ মিনিটে করা গোলটিই স্পেনের জার্সি গায়ে তার প্রথম গোল।

এর আগেই অবশ্য ২- ০ তে এগিয়ে গিয়েছিলো স্পেন। ম্যাচের ২৭ মিনিটে স্পেনকে প্রথমে এগিয়ে দেন সিলভা। আর বিরতির আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুন করেন আলকাসে। এরপর ম্যাচের ৮৮তম মিনিটে বেরনাত আরও একটি গোল করলে বড় জয় নিশ্চিত হয় স্পেনের। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

অপর ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট পেলেও জয়ের জন্য বেশ বেগ পেতে হয়েছে ইংল্যান্ডকে। ফ্রি-কিক থেকে ম্যাচের ৭৩ মিনিটে ইংল্যান্ডের হয়ে জয় সুচক গোলটি করেন অধিনায়ক ওয়েইন রুনি।

তবে গোলের ব্যবধান আরও বাড়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় ইংলিশরা। ওয়েইন রুনি, ড্যানি ওয়েলব্যাক ও জ্যাক উইলশেয়ারের ধাড়ালো আক্রমণে অনেকবারই গোলের সুযোগ সৃষ্টি করেছিলে ইংলিশরা। কিন্তু তাতে কাঙ্খিত গোল তুলে নিতে পারেনি রুনিরা।

দ্বিতীয়ার্ধের প্রথম দিকে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এস্তোনিয়াকের ক্লাভান। এরপর দশ জনের এস্তোনিয়াকে পেয়েও খুব বেশি সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। শেষ পর্যন্ত ম্যাচের ৭৩ মিনিটে দারুণ এক গোল করে ইংলিশদের রক্ষা করেন অধিনায়ক ওয়েইন রুনি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *