আগামী সপ্তাহেও স্পট মার্কেটে শাহজিবাজার

আগামী সপ্তাহেও পাবলিক মার্কেটে ফেরা হচ্ছে না বহুল আলোচিত শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের (এসপিসিএল)।

আগামী সপ্তাহেও পাবলিক মার্কেটে ফেরা হচ্ছে না বহুল আলোচিত শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের (এসপিসিএল)।আগামী সপ্তাহেও পাবলিক মার্কেটে ফেরা হচ্ছে না বহুল আলোচিত শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের (এসপিসিএল)। বার্ষিক সাধারণ সভা ও লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড তারিখের জন্য একদিন বন্ধ থাকার পর আগামী রোববার কোম্পানিটির শেয়ার লেনদেন ফের শুরু হচ্ছে। গত ১৮ নভেম্বর জারী করা বিএসইসির নির্দেশনা অনুসারে সেদিন থেকে স্পট মার্কেটে লেনদেন হবে ওই শেয়ারের।

সাধারণভাবে রেকর্ড তারিখের আগে দুই কার্যদিবস সব ক্যাটাগরির শেয়ারের লেনদেন স্পট মার্কেটে অনুষ্ঠিত হয়। রেকর্ড তারিখে লেনদেন বন্ধ থাকে। পরবর্তী কার্যদিবস থেকে আগের মতো পাবলিক মার্কেটে চলে যায় ওই কোম্পানি। কিন্তু শাহজিবাজারের ক্ষেত্রে সেটি হচ্ছে না। শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রেক্ষিতে গত ১৮ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে স্পট মার্কেটে পাঠিয়ে দেয়।

জানা গেছে, দাম বৃদ্ধির কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পর্যালোচনার পর শাহজিবাজারের ভাগ্য নির্ধারণ করবে বিএসইসি। আগামী সপ্তাহে অনুষ্ঠেয় কমিশন বৈঠকে সিদ্ধান্ত হতে পারে কোম্পানিটির লেনদেন আরও কিছুদিন স্পট মার্কেটে থাকবে, নাকি পাবলিক মার্কেটে ফিরিয়ে নেওয়া হবে সেটিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *