সৌদিতে সড়ক দুর্ঘটনা, ৯ বাংলাদেশি নিহত
আন্তর্জাতিক

সৌদিতে সড়ক দুর্ঘটনা, ৯ বাংলাদেশি নিহত

সৌদিতে সড়ক দুর্ঘটনা, ৯ বাংলাদেশি নিহতসৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজান শহরে সড়ক দুর্ঘটনায় ৯ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও সাত বাংলাদেশিসহ ১৫ জন।

স্থানীয় সময় শনিবার ভোর সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট অফিসের এক কর্মকর্তা গণ্যমাধ্যমকে এ দুর্ঘটনার কথা জানিয়েছেন। সকালে জিজান থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে শামত্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ছয়জনের নাম পাওয়া গেছে, তারা হলেন- মোহাম্মদ ইদন; নরসিংদী, মতিউর; নারায়ণগঞ্জ, জমসের; টাঙ্গাইল, আমির;নরসিংদী এবং সিরাজগঞ্জের দুলাল ও আল-ফাহাদ।

গাড়িতে কর্মস্থলে যাচ্ছিলেন ওই বাংলাদেশিরা। জিজান থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে শামত্তা এলাকায় পেছন থেকে ওপর একটি গাড়ি ধাক্কা দেয়। এতে গাড়িটি উল্টে ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়।

হাসপাতালে নেয়ার পর মারা যান আরও একজন। আর আহত বাকি সাতজনের বিভিন্ন অঙ্গহানি হয়েছে। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তারা।

দুর্ঘটনায় নিহতরা সবাই স্থানীয় সালমান আল ফাহাদ কোম্পানিতে ক্লিনার পদে কর্মরত ছিলেন। শনিবার ভোরে ২৭ জন শ্রমিক একটি বড় ট্রাকে করে কাজে যাচ্ছিলেন। পথে সৌদি সেনাবাহিনীর একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে শ্রমিকবাহী ট্রাকটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ট্রাকটি উল্টে গিয়ে ঘটনাস্থলেই ৮ জন শ্রমিক নিহত হন। হাসপাতালে নেয়ার পর আরো এতজনের মৃত্যু হয়।

নিহতদের মরদেহ জেদ্দার একটি হাসপাতালে রাখা হয়েছে। আহতদের জিজান প্রদেশের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *