সৌদিতে অগ্নিকাণ্ড, বাংলাদেশিসহ নিহত ১১

সৌদিতে অগ্নিকাণ্ড, বাংলাদেশিসহ নিহত ১১

10
0
SHARE

সৌদিতে অগ্নিকাণ্ড, বাংলাদেশিসহ নিহত ১১সৌদি আরবের নাজরান প্রদেশে একটি বাড়িতে অগ্নিকাণ্ডে নিহত হয়েছেন কমপক্ষে ১১ জন। নিহতদের সবাই বাংলাদেশ ও ভারতের অভিবাসী বলে জানা গেছে।

পুরাতন ওই বাড়িতে আগুন লাগার পর অগ্নি নির্বাপক কর্মীরা পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে জানালা না থাকায় বাতাস প্রবেশ করতে না পারায় ইতোমধ্যেই ওই ১১ জনের মৃত্যু হয়। এতে আহত হয়েছেন আরো ৬ জন।

ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করার কথা ঘোষণা করেছেন প্রদেশিক গভর্নর প্রিন্স জেলুবি বিন আবদেল আজিজ বিন মুসায়েদ। কমিটিতে মিউনিসিপালটি, দমকল বাহিনী, শ্রম মন্ত্রণালয় ও সমাজ কল্যাণ বিভাগের কর্মকর্তারা রাখা হবে বলে জানান প্রদেশিক গভর্নর।

২০১৫ সালের পরিসংখ্যান অনুযায়ী সৌদি আরবে ৯০ লাখ বিদেশি কর্মরত রয়েছে। তাদের বেশিরভাগ দক্ষিণ এশিয়া থেকে আগত। বিভিন্ন মানবাধিকার সংস্থার প্রতিবেদন অনুযায়ী তারা সেখানে বিভিন্ন ধরনের নিপীড়ন ও অবহেলার শিকার হন।

উল্লেখ্য, আজ সৌদি আরবের তাবুকের একটি ফার্মে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ১০ হাজার বর্গমিটার আয়তনের ওই ফার্মের আগুন ফায়ার সার্ভিসের কর্মীরা নিয়ন্ত্রণে এনেছেন। তাবুকের মুখপাত্র লেফটেন্যান্ট হুসাম আল মাসুদি বার্তাসংস্থা এএফপিকে বলেন, কর্তৃপক্ষ এ ঘটনায় তদন্ত শুরু করেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

Comments

comments