হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে সোমবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে না। সোমবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার।
শিক্ষাঙ্গন

সোমবারের এসএসসি পরীক্ষা শুক্রবার

হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে সোমবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে না। সোমবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার।হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে সোমবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে না। সোমবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার। তবে বুধবার থেকে নির্ধারিত সূচি অনুযায়ী পরবর্তী পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে। সেই হিসেবে বুধবার থেকে শুরু হচ্ছে এবারের এসএসসি পরীক্ষা।

রোববার বেলা ১২টার সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এসএসসি পরীক্ষা নিয়ে সরকারের এই সিদ্ধান্ত জানান।

আগামীকাল  সোমবার  থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। তবে সোমবারের এই পরীক্ষ‍ার তারিখ পিছিয়ে আগামী শুক্রবার নির্ধারণ করা হয়েছে। জুম্মার নামাযের কারণে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অন্যান্য পরীক্ষ‍ার তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আরো বলেন, অবরোধে মধ্যেও এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত রয়েছে যদি বিএনপি হরতাল না দেয়।

সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে শিক্ষা সচিবসহ শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৩ সালে বিএনপি-জামায়াতের হরতালে এসএসসির ৩৭টি বিষয় এবং এইচএসসির ৪১টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে যায়।

ওই বছরের জেএসসি-জেডিসির ১৭টি বিষয় এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর দুটি বিষয়ের পরীক্ষা হরতালের কারণে পিছিয়ে দেওয়া হয়।

গত বছরের শেষ দিকে অনুষ্ঠিত জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষাও বিএনপির হরতালের কবলে পড়লে বেশ কয়েকটি পরীক্ষাও পিছিয়ে যায়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *