আইপিএলের সেরা একাদশে মুস্তাফিজ
খেলা

আইপিএলের সেরা একাদশে মুস্তাফিজ

আইপিএলের সেরা একাদশে মুস্তাফিজক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো তৈরি করেছে আইপিএলের এবারের আসরের সেরা দল। বাংলাদেশের বিস্ময়কর তরুণ বাঁহাতি পেসার কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান জায়গা করে নিয়েছেন আইপিএলের সেরা একাদশে।

আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন চারজন বিদেশি খেলোয়াড়। এ নিয়ম মেনেই সেরা একাদশ তৈরি করেছে ক্রিকইনফো। আর চার বিদেশি খেলোয়াড়ের মধ্যে নাম আছে মুস্তাফিজের। অন্য তিনজন হলেন- ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস মরিস।

আইপিএলের প্রায় প্রতিটি ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজ। হায়দরাবাদের শিরোপা জয়ের পেছনে অন্যতম ভূমিকা ছিল ফিজের অসাধারণ নৈপুণ্যের। বিশেষত, ডেথ ওভারগুলোতে মুস্তাফিজ ও ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিং অনেক ম্যাচেই জয় এনে দিয়েছে হায়দরাবাদকে।

১৭ ম্যাচে ২৩ উইকেট নিয়ে ভুবনেশ্বর জিতেছেন সর্বোচ্চ উইকেটশিকারীর পুরস্কার। আর ১৬ ম্যাচে মুস্তাফিজ নিয়েছেন ১৭ উইকেট। তবে কৃপণ বোলিংয়ের দিক দিয়ে সবাইকেই ছাড়িয়ে গেছেন ‘ফিজ’। ওভারপ্রতি তিনি দিয়েছেন মাত্র ৬.৯০ রান।

আইপিএলের সেরা একাদশ
বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইউসুফ পাঠান, ক্রিস মরিস, কুনাল পান্ডে, ভুবনেশ্বর কুমার, যুবেন্দ্র চাহাল, ধাওয়াল কুলকার্নি ও মুস্তাফিজুর রহমান।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *