সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের ১৭ নম্বর আদালত থেকে আরো দুইটি বোমার সন্ধান মিলেছে। উদ্ধারে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বোমা নিষ্ক্রিয়দল কাজ করছে।
জাতীয়

ফের সুপ্রিম কোর্ট থেকে বোমা উদ্ধার

সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের ১৭ নম্বর আদালত থেকে আরো দুইটি বোমার সন্ধান মিলেছে। উদ্ধারে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বোমা নিষ্ক্রিয়দল কাজ করছে।সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের ১৭ নম্বর আদালত থেকে আরো দুইটি বোমার সন্ধান মিলেছে। উদ্ধারে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বোমা নিষ্ক্রিয়দল কাজ করছে।

দুপুরে ৯নং ভবনের আদালতে এবং বিকেলে ১৭নং ভবনের আদালত থেকে ‘বোমা’ তিনটি উদ্ধার করা হয়। ডিএমপির জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ চৌধুরী বলেন, উদ্ধার করা প্রথমটি বোমা হিসেবে সনাক্ত করা হয়েছে। পরের দুটি নিয়ে বোমা ডিস্পোজাল টিম পরীক্ষা-নিরীক্ষা করছে।

৯নং ভবনের ঘটনায় প্রত্যক্ষদর্শী আইনজীবীরা জানান, রবিবার দুপুরের বিরতির পর শুনানির জন্য তারা এজলাসের ভেতরে যান। এ সময় তারা আইনজীবীদের বসার টেবিলের উপর একটি মোটা আইনের বই দেখতে পান। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ অফিসার আবদুল্লাহ হাসিব খান বইটি খুললে ভেতরে পাতা কেটে বসানো অবস্থায় লাল টেপ দিয়ে মোড়ানো বোমাটি দেখতে পান।

এ সময় তার চিৎকারে উপস্থিত আইনজীবীরাসহ অন্যরা আদালত কক্ষ ত্যাগ করেন। পরে সেখানে পুলিশ ও সংবাদকর্মীরা গিয়ে বোমাটি দেখতে পান।

বিচারপতি জিনাত আরা ও বিচারপতি হাবিবুল গনির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৯নং আদালতটিতে বসে।

এদিকে, বিচারপতি নিজামুল হক ও বিচারপতি এস এইচ নুরুল হুদা জায়গীরদারের সমন্বয়ে ১৭নং আদালতে রবিবার বিকেলে বইয়ের মধ্যে পাতা কেটে বসানো লাল টেপ জড়ানো অবস্থায় আরও বোমা দুটি দেখা যায়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *