সালাহ উদ্দিনকে ফিরিয়ে আনার প্রক্রিয়া দীর্ঘ হতে পারে

পুলিশ বলেছে, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া দীর্ঘ হতে পারে।

পুলিশ বলেছে, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া দীর্ঘ হতে পারে।স্বামী সালাহ উদ্দিনকে দেশে ফিরিয়ে আনতে ভারতে যেতে এখনো ভিসা পাননি হাসিনা আহমেদ। এদিকে পুলিশ বলেছে, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া দীর্ঘ হতে পারে।

বুধবার দুপুরে গুলশানের নিজ বাসায় সংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান হাসিনা আহমেদ। মঙ্গলবার স্বামীর সন্ধান পাওয়ার খবর সাংবাদিকদের জানিয়েছিলেন তিনি। বুধবার আবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

মঙ্গলবারের পর স্বামীর সঙ্গে আর কথা হয়নি জানিয়ে হাসিনা আহমেদ বলেন, দ্রুত তিনি তার স্বামীর কাছে যাওয়ার চেষ্টা করছেন। তবে এখন পর্যন্ত ভারতে যাওয়ার জন্য ভিসা পাননি। ভিসা পেলে দ্রুত সময়েই তারা ভারতে যাবেন।

মঙ্গলবার স্বামীর খোঁজ পাওয়ার পরই ভারতের দূতাবাসে ভিসার জন্য আবেদন করেছিলেন হাসিনা আহমেদ। ভিসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “ওনারা বলেছেন তারা চেষ্টা করছেন।”

হাসিনা আহমেদ বলেন, “পুলিশ বলেছে, ওনার সঙ্গে পাসপোর্ট নেই। তাই তাকে ফিরিয়ে আনার প্রক্রিয়াটা দীর্ঘ হতে পারে।” এ নিয়ে প্রশাসনের কারো সঙ্গে বা সরকারের সঙ্গে আলোচনা হয়েছে কি না, জানতে চাইলে হাসিনা বলেন, “আমরা আগে ওখানে পৌঁছাব। তার পরে কী ব্যবস্থা নেব, সেটা দেখব।”

সালাহ উদ্দিনকে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন কি না জানতে চাইলে হাসিনা আহমেদ বলেন, “সরকারের সহযোগিতা তো সব সময়ই কামনা করে আসছি। সরকারের সহযোগিতা ছাড়া কোনো কিছুই করা সম্ভব নয়।”

মঙ্গলবার দুপুরে হাসিনা আহমেদ সালাহ উদ্দিন আহমেদের সন্ধান পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। দুই মাস নিখোঁজ থাকার পর মঙ্গলবার সালাহ উদ্দিন আহমদের খোঁজ মেলে। তিনি ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন। মঙ্গলবার সকালে তিনি নিজে ফোন করে তার অবস্থানের কথা স্ত্রী হাসিনা আহমদকে জানান। এরপর সংবাদ সম্মেলনে হাসিনা এ কথা সাংবাদিকদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *