বুধবার ঢাকা-চট্টগ্রাম সিটি বাদে সারাদেশে হরতাল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ওপর আওয়ামী লীগের হামলার প্রতিবাদে বুধবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি। ঢাকা ও চট্টগ্রাম সিটি হরতালের আওতামুক্ত থাকবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ওপর আওয়ামী লীগের হামলার প্রতিবাদে বুধবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি। ঢাকা ও চট্টগ্রাম সিটি হরতালের আওতামুক্ত থাকবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ওপর আওয়ামী লীগের হামলার প্রতিবাদে বুধবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি। তবে ঢাকা ও চট্টগ্রাম সিটি হরতালের আওতামুক্ত থাকবে।

সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ দলের পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি আরো জানান, খালেদার ওপর হামলার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

মওদুদ আহমেদ বলেন, “সিটি নির্বাচনে হেরে যাবে বুঝতে পেরেই খালেদা জিয়ার গাড়িবহরে পরিকল্পিতভাবে সশস্ত্র হামলা চালিয়েছে আওয়ামী লীগ।”

টানা নির্বাচনী প্রচারণার দ্বিতীয় দিনে পেয়েছিলেন বাধা তৃতীয় দিনে শিকার হলেন সশস্ত্র হামলার। তারপর থামেননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তৃতীয় দিনে ব্যাপক গণসংযোগ চালিয়ে রাত ৯টা ৪৬ মিনিটে তিনি নিজের গুলশানের বাসায় ফিরেছেন। বিকেলে ৪টা ৫০ মিনিটে কোন রকম পুলিশি প্রটেকশন ছাড়াই বেরিয়েছিলেন নির্বাচনী প্রচারণায়।

এর আগে হামলায় আহতদের দেখতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে যান খালেদা জিয়া।

সোমবার বিকালে রাজধানীর কারওয়ানবাজারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে সরকার সমর্থকরা। এ সময় তারা গাড়িবহরে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করে।
সেখানে বক্তব্য দেওয়ার একপর্যায়ে খালেদা জিয়ার গাড়িবহর লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারা হয়। এ ছাড়া লাঠি দিয়ে পিটিয়ে বেশ কয়েকটি গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *