৫ম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ১২ হাজার রানের ক্লাবে প্রবেশ করলেন শ্রীলঙ্কান ক্রিকেট জিনিয়াস কুমার সাঙ্গাকারা।
খেলা

দ্রুততম ১২ হাজার রানের রেকর্ড সাঙ্গাকারার

৫ম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ১২ হাজার রানের ক্লাবে প্রবেশ করলেন শ্রীলঙ্কান ক্রিকেট জিনিয়াস কুমার সাঙ্গাকারা।৫ম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ১২ হাজার রানের ক্লাবে প্রবেশ করলেন শ্রীলঙ্কান ক্রিকেট জিনিয়াস কুমার সাঙ্গাকারা। সবচেয়ে দ্রুত এবং কম ইনিংস খেলে ১২ হাজার ক্লাবের এলিট প্যানেলে প্রবেশের রেকর্ড গড়লেন তিনি।

শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের ২য় ও শেষ টেস্ট শ্রীলঙ্কার প্রথম ইনিংসের ১৩তম ওভারে ট্রেন্ট বোল্টের করা ৪র্থ বলে ২ রান নিয়ে ১২ হাজার রানের ক্লাবে নাম লেখান সাঙ্গাকারা। এই ম্যাচে ব্যক্তিগত ২০৩ রান করে আউট হন তিনি। টেস্টে এই বামহাতি ব্যাটসম্যানের ১১তম দ্বিশত রানের স্কোর এটি। ১২ ইনিংসে ২ শতাধিক রান করে দ্বিশতকের তালিকায় শীর্ষে রয়েছেন ডন ব্র্যাডম্যান।

শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস ও রাহুল দ্রাবিড়ের পর ১২ হাজার রানের ক্লাবে নাম বসালেন সাঙ্গাকারা। ২২৪ ইনিংস খেলে এই এলিট প্যানেলে প্রবেশ করলেন তিনি। টেস্টে ১২ হাজার রানের ক্লাবে প্রবেশ করতে শচীন টেন্ডুলকার এবং রিকি পন্টিং উভয়েই ২৪৭ ইনিংস খেলেছিলেন। তাদের চেয়ে ২৩ ইনিংস কম খেলে এই এলিট প্যানেলে প্রবেশ করে দ্রুত ১২ হাজার রানের রেকর্ড গড়লেন সাঙ্গাকারা।

টেস্ট ক্রিকেটে ১৫ হাজার ৩৭৮ রান নিয়ে ব্যাটসম্যানদের শীর্ষে রয়েছেন লিটল মাস্টার শচীন। এই তালিকায় ২য় স্থানে থাকা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের সংগ্রহ ১৩ হাজার ৩৭৮ রান। ১৩ হাজার ২৮৯ রান নিয়ে ৩য় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান অলরাউন্ডার জ্যাক ক্যালিস। এরপরই আছেন ‘দ্য ওয়াল’ খ্যাত ভারতের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক রাহুল দ্রাবিড়। ১৩ হাজার ২৮৮ রান নিয়ে তালিকার ৪র্থ স্থানে রয়েছেন তিনি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *